জামাআতে ২০০ ওয়াক্ত নামাজ পড়ে সাইকেল পেলো ৪ কিশোর

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ১৭ এপ্রিল ২০২১

এবার টানা ২০০ ওয়াক্ত নামাজ জামাআতে আদায় করে ৪ কিশোর ‍মুসল্লি সাইকেল উপহার পেয়েছে। নোয়াখালী জেলার চাটখিল থানার নিশ্চিন্তপুর বাজার জামে মসজিদে নিয়মিত ৪০ দিন জামাআতে নামাজ পড়ায় কিশোর মুসল্লিদের সাইকেলসহ অন্যান্য উপহার সামগ্রী প্রদান করা হয়।

নিশ্চিন্তপুর বাজার জামে মসজিদের দায়িত্বশীল কর্তৃপক্ষ আগে থেকেই কিশোরদের মধ্যে নামাজের অভ্যাস গড়ে তুলতে এ কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী শুরুতে অনেক কিশোর ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ জামাআতের সঙ্গে পড়ার কর্মসূচিতে অংশগ্রহণ করে।

অনেক কিশোর অংশগ্রহণ করলেও এতে ৪ কিশোর টানা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজ পড়ে চূড়ান্তভাবে নির্বাচিত হয়। তাদেরকে উপহার হিসেবে সাইকেল দেয়া হয়। আর যারা ৪০ দিন ৫ ওয়াক্ত নামাজে ধারাবাহিকতা রক্ষা করতে পারেনি, তাদের মাঝে পাঞ্জাবি ও জায়নামাজ বিতরণ করা হয়েছে।

কিশোরদের নামাজের জামাআতে অংশগ্রহণে উদ্যোগী হতে মসজিদ কমিটির তত্ত্বাবধানে মুসল্লি মোরশেদ আলম এ কর্মসূচি আয়োজন করেন। শিশুরা যাতে মসজিদে যেতে অভ্যস্ত হয়, নামাজের গুরুত্ব অনুধাবন করতে পারে এবং সমাজে পারস্পরিক ভ্রাতৃত্ববোধ ও সুসম্পর্ক প্রতিষ্ঠা পায়- সে জন্যই এ আয়োজন।

এমএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]