কুরআন শিক্ষা বোর্ডের বিভাগীয় সভাপতি হাবিবুল্লাহ আনসারির ইন্তেকাল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:০৬ পিএম, ১৪ জুন ২০২১

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের ঢাকা বিভাগের সভাপতি, কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালাখালার পীর বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা হাবিবুল্লাহ আনসারি (৭১) ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে ১৩ জুন রোববার রাতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

প্রবীণ আলেম মাওলানা হাবিবুল্লাহ আনসারির জানাজা আজ সোমবার বাদ জোহর চিটাগাং রোড সিদ্ধিরগঞ্জ পুল কেন্দ্রীয় কবরস্থান মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

কুরআন শিক্ষা বোর্ডের এ দায়িত্বশীল মাওলানা হাবিবুল্লাহ আনসারি মসজিদ, মাদরাসা, নারীদের ধর্মীয় শিক্ষাসহ তাযকিয়া ও ইসলামি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

মুসলিম নারী শিক্ষার প্রসার ও দ্বীনদার নারী সমাজ গঠনে তার ভূমিকা ছিল প্রশংসনীয়। তিনি নারী শিক্ষার প্রসারে একাধিক মহিলা মাদরাসা প্রতিষ্ঠা করেছেন। নারায়নগঞ্জের চিটাগাংরোডের হীরাঝিলে জামেয়া এছহাকিয়া (দাওরায়ে হাদিস) মহিলা মাদরাসা, দাউদকান্দির গৌরীপুরে জামেয়া আশরাফুল উলুম (দাওরায়ে হাদিস) মহিলা মাদরাসাসহ জামেয়া আনসারিয়ার প্রতিষ্ঠাতাও তিনি।

মাওলানা হাবিবুল্লাহ আনসারি বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ডের ঢাকা বিভাগের সভাপতি এবং ঢাকা বিভাগ ও নারায়ণগঞ্জ মুজাহিদ কমিটির সাবেক ইমাম কাম অডিটর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আল্লাহ তাআলা কুরআনের এ খাদেমকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]