ফুরফুরে মেজাজে আওয়ামী লীগ

ফজলুল হক শাওন
ফজলুল হক শাওন ফজলুল হক শাওন , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৭ জুন ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী জাহাঙ্গীর আলম দ্বিগুণেরও বেশি ভোটে জয় পাওয়ায় ফুরফুরে মেজাজে রয়েছে আওয়ামী লীগ। এ জয়ের মধ্যে দিয়ে ঢাকাসহ সারাদেশেই আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব দেখা দিয়েছে।

আওয়ামী লীগের নেতাকর্মীরা মনে করছে, গত ৯ বছরে দেশে উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অব্যাহত থাকায় আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা বেড়েছে। বুধবার (২৭ জুন) ধানমন্ডির আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

দলীয় কার্যালয়ে গিয়ে দেখা গেছে, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খুব হাসিখুশি অবস্থায় আলাপ আলোচনা করছে। তারা দলে দলে ভাগ হয়ে আলাপ আলোচনা করছে। অধিকাংশ গ্রুপেই আলোচনার বিষয়বস্তু গাজীপুর সিটি নির্বাচন।

বিকেলে ধানমন্ডি এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউতেও নেতাকর্মীরা খণ্ড খণ্ড দলে ভাগ হয়ে নির্বাচন এবং আওয়ামী লীগ প্রার্থীর জয় নিয়ে আলোচনা চলছিল। এ সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের চেখে মুখে ছিল জয়ের ছাপ।

গাজীপুর সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ প্রার্থীর বিজয় উপলক্ষে সকালে ধানমন্ডির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। সেখানেও ছিল দলীয় নেতাকর্মীদের ভিড়। এক পর্যায়ে দলীয় নেতাকর্মীদের ভিড় ঠেকাতে কার্যালয়ের দরজা বন্ধ করে দেয়া হয়। এক প্রকার আনন্দ উল্লাস করতেই নেতাকর্মীরা জড়ো হয়েছিলেন দলীয় কার্যলয় ও এর আশপাশে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জাগো নিউজকে বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিজয়ের পিছনে রয়েছে সরকারের ওপর মানুষের আস্থা। সরকার জনগণের জন্য কাজ করছে। জনগণও ভেবেছে আওয়ামী লীগ প্রার্থীকে ভোট দিলে এলাকার উন্নয়ন হবে, সিটি কর্পোরেশনের উন্নয়ন হবে।

তিনি বলেন, বিএনপি এ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার যে ষড়যন্ত্র করেছিল ভোটাররা তার জবাব দিয়ে দিয়েছে। আগামীতেও সব নির্বাচনে এ জয়ের ধারা অব্যাহত থাকবে বলে আশা করেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান জাগো নিউজকে বলেন, গাজীপুর সিটি নির্বাচনের এ ধরনের ফলাফলই আশা করেছিলাম। দেশের মানুষ বুঝতে পেরেছে, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। উন্নয়নের ধারাবাহিকতায় আওয়ামী লীগের বিকল্প নেই। এরই প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, দেশের মানুষ আগুন সন্ত্রাসের রাজনীতি পছন্দ করে না গাজীপুর সিটি তারই প্রমাণ বহন করে।

সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গাজীপুরে আওয়ামী লীগের অবস্থা ভালো ছিল। এ ধনের ফলাফলই প্রত্যাশা ছিল। কারণ দেশে বিএনপি যেভাবে সন্ত্রাস-জঙ্গিবাদ-দুর্নীতির অপরাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েছে, এরপরও যে তারা কিছু ভোট পেয়েছে সেটাই চিন্তার বিষয়।

তিনি বলেন, বিএনপির পরাজয়ের যে ধারা সূচনা হয়েছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাদেরকে পরাজিত করার মাধ্যমে বিএনপির অপরাজনীতি নির্মূলের রায় দেবে দেশের জনগণ।

এফএইচএস/এএইচ/জেআইএম