সংকীর্ণ সড়কেও বেপরোয়া বাস, ঝরছে প্রাণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০৩ মার্চ ২০২১

গত ৩১ জানুয়ারির ঘটনা। এদিন বেপরোয়া গতির একটি বাস কেড়ে নেয় রিকশাচালক সামাদ শেখের প্রাণ। সকালে রিকশা নিয়ে মিরপুর-১২ নম্বরের আধুনিক হাসপাতালের সামনে দুর্ঘটনার শিকার হন তিনি।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী জানান, আধুনিক হাসপাতালের সামনে রিকশা চালিয়ে যাওয়ার সময় পরীস্থান পরিবহনের একটি বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মারা যান সামাদ।

এলাকাবাসী বলেন, মেট্রোরেলের কাজ চলমান থাকায় প্রধান সড়ক এড়িয়ে অলিগলি দিয়ে বেপরোয়া গতিতে চলাচল করছে বাস। এতে ঘটছে নানা দুর্ঘটনা। ঝরছে প্রাণও।

এলাকা ঘুরে দেখা যায়, মিরপুরের পূরবী বাসস্ট্যান্ড থেকে মিরপুর-১২ নম্বর বাসস্ট্যান্ড পর্যন্ত মেট্রোরেলের কাজ চলছে। এতে বাসগুলো মিরপুর-১১ ও ১২ নম্বরের বিভিন্ন অলিগলি ব্যবহার করে প্রধান সড়কে উঠছে। গলি দিয়ে বেপরোয়া গতিতে চলা এসব বাস এখন আতঙ্ক সৃষ্টি করছে এলাকাবাসীর মাঝে।

মিরপুর-২ নম্বর কমিউনিটি সেন্টারের সামনে চা বিক্রি করেন আব্বাস আহমেদ। জাগো নিউজকে বলেন, ‘এ রাস্তা কি বাসের? অথচ সাঁই সাঁই করে বাস যাচ্ছে। অলরেডি একটা দুর্ঘটনা ঘটেছে। বাসের কারণে এখন এই রাস্তা ধরে হাঁটতেও ভয় পাচ্ছে মানুষ।’

বাসচালকরা বলছেন, উত্তরা-বনানী কিংবা বাড্ডা থেকে আসতে বিভিন্ন পরিবহনকে গলি ব্যবহার করতে হয়।

আল মক্কা পরিবহনের একটি বাসের জামশেদ নামের একজন চালক বলেন, কালশী রোডের কাজ শেষ হলে তখন আর গলি দিয়ে বাস ঢুকবে না।

jagonews24

তবে গলি দিয়ে চালানোর সময় বাস চালকরা সতর্ক হয়ে ধীরগতিতে গাড়ি চালান বলে দাবি তার।

এদিকে মিরপুর-১১ ও ১২ নম্বর সেকশনের রিকশা চালকরা বলছেন, বাসের কারণে এখন গলিতে বেড়েছে যানজট ও দুর্ঘটনার ঝুঁকি।

এ প্রসঙ্গে বাংলাদেশ যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী জাগো নিউজকে বলেন, মেট্রোরেলের প্রকল্পের কাজে ধীর গতি লক্ষ্য করা যাচ্ছে। সমীক্ষা করার সময় এসেছে, এ ধরনের প্রকল্পের কাজ চলমান থাকাবস্থায় কী ধরনের ক্ষয়ক্ষতি হচ্ছে। জনদুর্ভোগ, ধুলা-দূষণ, অলি-গলিতে বাস ঢুকে পড়ছে। এ বাসগুলোর কারণে ছোট দুর্ঘটনাও বাড়ছে। এ প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়ন করা এখন সময়ের দাবি।

এসএম/জেডএইচ/এসএইচএস/এইচএ/জেআইএম

এ রাস্তা কি বাসের? অথচ সাঁই সাঁই করে বাস যাচ্ছে। অলরেডি একটা দুর্ঘটনা ঘটেছে। বাসের কারণে এখন এই রাস্তা ধরে হাঁটতেও ভয় পাচ্ছে মানুষ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]