বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে

ড. হারুন রশীদ
ড. হারুন রশীদ ড. হারুন রশীদ , সহকারী সম্পাদক (জাগো নিউজ)
প্রকাশিত: ১১:২৯ এএম, ১৭ মার্চ ২০২১

শিল্প প্রতিমন্ত্রী ও ঢাকা-১৫ আসনের সংসদ সদস্য আলহাজ কামাল আহমেদ মজুমদার বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। উন্নয়নশীল দেশের তালিকাভুক্ত হওয়ায় আমরা আরও দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাব।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাগো নিউজের সঙ্গে বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

কামাল আহমেদ মজুমদার আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে পারলে দেশ থেকে দুর্নীতি সম্পূর্ণরূপে দূর করা সম্ভব। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স দেখাচ্ছে।

kamal1

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বাধীনতাবিরোধীচক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশকে পিছিয়ে দেয়। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আবার এগিয়ে চলছে। দেশে শিল্পায়ন হচ্ছে। কৃষকরা যাতে সার পান সেটি নিশ্চিত করা হয়েছে। আমরা উদ্ধৃত্ত সার উৎপাদন করছি। অথচ বিএনপি আমলে সারের জন্য কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সরকার কর্মসংস্থান বাড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছে। সারাদেশে উদ্যোক্তা তৈরি করা হচ্ছে। চাকরির পেছনে না ছুটে নিজেরাই যেন চাকরি দিতে পারে সেই চেষ্টা করা হচ্ছে।

kamal1

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে দেশ উন্নতির চরম শিখরে থাকত। কিন্তু স্বাধীনতাবিরোধীরা সেটি হতে দেয়নি। তাদের অপচেষ্টা এখনও থেমে নেই। নানাভাবে উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। মন্ত্রণালয়ে ফাইল আটকে রাখছে। কাজে বিঘ্ন সৃষ্টি করছে। কিন্তু তাদের অপচেষ্টা সফল হবে না। দেশ কাঙ্ক্ষিত লক্ষে এগিয়ে যাবেই।

কামাল মজুমদার বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশ এগিয়ে নিয়ে যেতে হবে। এ জন্য তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এগিয়ে আসতে হবে।

এইচআর/বিএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]