তাদের ব্যাট কী হাসবে!

মুনওয়ার আলম নির্ঝর
মুনওয়ার আলম নির্ঝর , স্পোর্টস রিপোর্টার
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭
তাদের ব্যাট কী হাসবে!

মুমিনুল হক সৌরভ ও ইমরুল কায়েস দু'জনই ছিলেন ঘরের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজে। মুমিনুল এক টেস্ট খেললেও, দুই টেস্টেই খেলেন ইমরুল। তবে দুই টেস্টেই ব্যর্থ ছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এক ম্যাচ খেললেও ইমরুলের চেয়ে বেশ ভাল করেছেন মুমিনুল।

অস্ট্রেলিয়া সিরিজে প্রথমে দলে না থাকলেও এবার প্রথম থেকেই দলে রয়েছেন বাংলাদেশের একমাত্র বিশেষজ্ঞ টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ। তবে অস্ট্রেলিয়া সিরিজে কী হয়েছে তা এখন অতীত। এখন সবার ভাবনা দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে।

দক্ষিণ আফ্রিকার মত কঠিন কন্ডিশনে সাকিব আল হাসানের মত অভিজ্ঞ ক্রিকেটার না থাকাতে এমনিতেই কিছুটা ব্যাকফুটে রয়েছে বাংলাদেশ। তবে ক্রিকেট বোদ্ধারা মনে করছেন, মুমিনুল আর ইমরুলের ব্যাট হাসলে, হাসবে বাংলাদেশ।

এমন তাগিদ দেখা গেল দুই ব্যাটসম্যানের মধ্যেও। সকাল থেকেই নেটে এবং ইনডোরের মাঠে ঘাম ঝড়িয়েছেন ইমরুল কায়েস। আর দুপুর থেকে অনুশীলন করেন মুমিনুল।

মুমিনুলের অনুশীলনের আগে এই দুই ব্যাটসম্যানকে দেখা যায় ব্যাট হাতে গল্প করতে। যেন বুঝতে চাইছে, ব্যাটটাকে কিভাবে হাসাতে হবে! অনুশীলনে সিরিয়াস থাকলেও, দু'জনকে বেশ হাসিখুশি দেখা গেছে।

সাংবাদিকদের সাথে অনুশীলন শেষে ইমরুল কথা বললেও, কথা বলেননি মমিনুল। এই দুই ব্যাটসম্যান অনুশীলন করলেও, বাংলাদেশ দলের পুরো অনুশীলন শুরু হবে দক্ষিণ আফ্রিকাতে গিয়েই।

এমএএন/এমআর/এমএস