আশরাফুলের হাফ সেঞ্চুরি, ভালো অবস্থানে মেট্রো

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৬ অক্টোবর ২০১৭ | আপডেট: ০৪:২৬ পিএম, ০৬ অক্টোবর ২০১৭

জাতীয় ক্রিকেট লিগে প্রথম ম্যাচেই চট্টগ্রাম বিভাগের বিপক্ষে অনবদ্য এক সেঞ্চুরি পেয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। তবে দুর্ভাগ্য তার, সেঞ্চুরি পাওয়ার পরই আক্রান্ত হন জ্বরে। পরে জানা গেলো, ডেঙ্গু আক্রান্ত তিনি। দ্রুত ঢাকায় ফিরে আসেন এবং সেই জ্বরের কারণে খেলতে পারলেন না এনসিএলের পরের দুই ম্যাচ।

দ্বিতী স্তরে খেলা ঢাকা মেট্রোর চতুর্থ ম্যাচটি আবারও মাঠে গড়ালো চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং প্রতিপক্ষ চট্টগ্রাম বিভাগ। তাদের বিপক্ষে আজও টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা মেট্রো। প্রথম দিনেই দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন আশরাফুল। হাফ সেঞ্চুরি করেছেন মেহরাব জুনিয়রও।

ব্যাট করতে নেমে দুই ওপেনার সামশুর রহমান শুভ এবং সৈকত আলির দারুণ ব্যাটিংয়ে সূচনাটা ভালো পায় ঢাকা মেট্রো। ৪৬ রান করে সামশুর রহমান এবং সৈকত আলি ৪৮ রান করে আউট হয়ে যান। অধিনায়ক মার্শাল আইয়ুব আউট হন মাত্র ১ রান করে।

ভালো সূচনার পর ১১৬ রানের মধ্যে পরপর তিন উইকেট হারানোয় কিছুটা বিপদে পড়ে মেট্রো। তবে, এরপরই দলের হাল ধরেন মেহরাব হোসেন জুনিয়র এবং মোহাম্মদ আশরাফুল। দু’জনের হার না মানা ১২০ রানের জুটিতে প্রথম দিন শেষে চট্টগ্রাম মেট্রোর রান দাঁড়ায় ৩ উইকেট হারিয়ে ২৩৬। ৭৫ রানে মেহরাব জুনিয়র এবং ৫৪ রানে অপারিজত রয়েছেন মোহাম্মদ আশরাফুল।

চট্টগ্রামের পক্ষে ২ উইকেট নেন ইফতেখার সাজ্জাদ এবং ১ উইকেট নেন কাজী কামরুল ইসলাম।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :