উইকেট পেলেন মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫০ পিএম, ১২ অক্টোবর ২০১৭
উইকেট পেলেন মাশরাফি

ব্লুমফন্টেইনে ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশকে মোটেই বিপদে ফেলতে পারছেন না বাংলাদেশের বোলাররা। ২৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে এইডেন মার্করাম আর ম্যাথু ব্রিটজ উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ১৪৭ রান। শেষপর্যন্ত এই দুই ওপেনার সাজঘরে ফিরেছেন।

৬৮ বলে ৮২ রান করে নাসিরকে ফিরতি ক্যাচ দিয়েছেন এইডেন মার্করাম। আরেক ওপেনার ব্রিটজেকে ৭১ রানে বোল্ড করেছেন দলপতি মাশরাফি বিন মর্তুজা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সংগ্রহ ৩২ ওভারে ২ উইকেটে ১৮৭ রান।

এর আগে, টসে জিতে ব্যাট করে ৪৮.১ ওভারে ২৫৫ রানে গুটিয়ে যায় মাশরাফি বিন মর্তুজার দল। বিরতি কাটিয়ে মাঠে ফেরা সাকিব ৬৭ বলে ৬৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। সাব্বির করেন ৫৪ বলে ৫২ রান। তিনি সাজঘরে ফেরার পর ১২ রান করে আউট হন নাসির হোসেন। শেষদিকে মাশরাফি বিন মর্তুজা ১৩ বলে করেন ১৭ রান।

৬৩ রান তুলতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যানকে হারিয়ে বসে বাংলাদেশ। পঞ্চম উইকেট জুটিতে সে বিপর্যয় কিছুটা সামলে উঠেছিলেন সাকিব আল হাসান আর মাহমুদউল্লাহ রিয়াদ। এই উইকেটে তারা ৫৭ রান যোগ করেন।

কিন্তু থিতু হয়েও আরেকবার ইনিংস বড় করতে না পারার আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরেন মাহমুদউল্লাহ। এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ডানহাতি এই ব্যাটসম্যান করেন ২১ রান।

তামিম ইকবালের অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচে ইনিংস উদ্বোধন করেন সৌম্য সরকার আর ইমরুল কায়েস। টেস্ট সিরিজের মত একমাত্র প্রস্তুতি ম্যাচটিতেও ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন সৌম্য সরকার। বাঁহাতি এই ওপেনার করেন মাত্র ৩ রান।

ওয়ান ডাউনে প্রমোশন পেয়ে লিটন দাসও নিজেকে মেলে ধরতে পারেননি। তিনি আউট হন ৮ রান করে। এরপর ২২ রান করে মুশফিকুর রহিমও সাজঘরে ফিরলে ভীষণ বিপদে পড়ে মাশরাফি বিন মর্তুজার দল।

এমএমআর/জেআইএম