টেস্টে আয়ারল্যান্ডের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ পিএম, ১২ অক্টোবর ২০১৭
টেস্টে আয়ারল্যান্ডের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান

আয়ারল্যান্ডের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে অবশেষে। টেস্ট মর্যাদা পাওয়ার পর নিজেদের ঐতিহাসিক টেস্টের প্রতিপক্ষের নামটিও জেনে গেছে তারা। আগামী বছরের (২০১৮ সালের) মে মাসে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সাদা পোশাকের প্রথম টেস্টটি খেলবে দলটি। চলতি সপ্তাহে অকল্যান্ডে আইসিসির সভায় এই সিদ্ধান্তে সম্মত হয়েছে দুই পক্ষ।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতে টেস্টের ১০ দলের সঙ্গে আরও দুটি দল যোগ হয়। আয়ারল্যান্ডের সঙ্গে টেস্ট মর্যাদা পায় আফগানিস্তানও। সর্বশেষ টেস্ট মর্যাদা পাওয়া দলটির নাম বাংলাদেশ।

মে মাসের শেষের দিকে দুই টেস্ট খেলতে ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান। তার আগে আয়ারল্যান্ডে একমাত্র টেস্টটি খেলবে তারা। টেস্টের অন্যতম পরাশক্তিদের বিপক্ষে নিজেদের ইতিহাসের প্রথম ম্যাচটি খেলার সুযোগ পেয়ে যারপরণাই রোমাঞ্চিত আইরিশ ক্রিকেটের প্রধান নির্বাহী ওয়েরেন ডিওট্রম।

তিনি বলেন, ‘আগামী বছর একমাত্র টেস্টের জন্য পাকিস্তান দলকে স্বাগত জানাতে রোমাঞ্চ অনুভব করছি আমরা। টেস্ট দল হিসেবে স্বীকৃতি পাওয়ার ১২ মাসের মধ্যে ঘরের দর্শকদের সামনে অভিষেক ম্যাচ খেলা আমাদের স্বপ্ন ছিল। বড় প্রতিপক্ষের বিপক্ষে সে স্বপ্ন পূরণ হওয়ায় আমরা আনন্দিত।’

তবে টেস্ট নিশ্চিত হলেও ভেন্যু এবং তারিখ এখনও চূড়ান্ত হয়নি। সামনে যে কোনো এক সময় চূড়ান্ত সূচীটা নির্ধারণ করবে দুই পক্ষ।

এমএমআর/জেআইএম