সাদমানের সেঞ্চুরি, চালকের আসনে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৭ পিএম, ১২ অক্টোবর ২০১৭

আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি করলেন সাদমান ইসলাম। অসাধারণ ব্যাটিং করেছেন ব্যাটসম্যান-অধিনায়ক নাজমুল হাসান শান্ত এবং উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। তিনজনের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে দ্বিতীয় দিন শেষে দারুণ অবস্থানে বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৩২২ রান। আয়ারল্যান্ড ‘এ’ দলের চেয়ে এগিয়ে রয়েছে ৬৭ রানে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চলছে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চারদিনের প্রথম শ্রেণির ম্যাচ। টস জিতে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডও দারুণ ব্যাটিং উপহার দেয়। বিশেষ করে মিডল অর্ডারের ব্যাটসম্যান সিমি সিংয়ের ১২১ এবং অ্যান্ডি ম্যাকব্রাইনের ব্যাটে ভর করে ২৫৫ রান তোলে আইরিশদের ‘এ’ দল।

বাংলাদেশের বোলারদের মধ্যে অফ স্পিনার মেহেদী হাসান নেন ৩ উইকেট। ২টি করে উইকেট নেন দুই পেসার কামরুল ইসলাম রাব্বি, এবাদত হোসেন এবং স্পিনার জোবায়ের হোসেন লিখন। ১ উইকেট নেন সানজামুল ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার জাকির হোসেনের (১) উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। তবে দ্বিতীয় উইকেটে দারুণ এক জুটি উপহার দেয় সাদমান ইসলাম এবং নাজমুল হোসেন শান্ত। দু’জনের ১৩৭ রানের জুটির ওপর ভর করে বাংলাদেশ অনেকটাই এগিয়ে যায়। ৬৯ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। তিনি আউট হওয়ার পরই ফিরে যান আল আমিন হোসেন।

এরপর ইয়াসির আলি আর সাদমান ইসলাম গড়েন ৬৭ রানের জুটি। ৩৫ রান করে আউট হয়ে যান ইয়াসির আলি। এর মধ্যে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন নাজমুল হোসেন শান্ত। শেষ পর্যন্ত ১০৮ রান করে আউট হন সাদমান ইসলাম। এ সময় দলীয় রান ২৪৩। সাদমান আউট হয়ে গেলেও নুরুল হাসান সোহান এবং মেহেদী হাসান মিলে বাংলাদেশকে লিড এনে দেন।

মেহেদী হাসান ৩৫ রান করে আউট হয়ে গেলেও ৫১ রানে অপরাজিত রয়েছেন নুরুল হাসান সোহান। ৪ রানে উইকেটে রয়েছেন সানজামুল ইসলাম।

আইএইচএস/জেআইএম