বিপিএল পয়েন্ট টেবিলে কে কোথায় দাঁড়িয়ে

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৪ এএম, ২০ নভেম্বর ২০১৭

দল ৭টি। লিগ পর্বে দুই লেগে দলগুলো পরস্পর পরস্পরের মুখোমুখি হবে দু’বার করে। প্রতিটি দলই লিগ পর্বে খেলবে মোট ১২টি করে ম্যাচ। এরই মধ্যে সর্বোচ্চ ৭টি ম্যাচ খেলে ফেলেছে সিলেট সিক্সার্স। আর সর্বনিম্ন ৪টি ম্যাচ খেলেছে রংপুর রাইডার্স। ৫ ম্যাচ খেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাকি দলগুলো, অর্থ্যাৎ ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস এবং চিটাগং ভাইকিংস খেলেছে ৬টি করে ম্যাচ।

বিপিএলে এখনও পর্যন্ত মোট অনুষ্ঠিত হওয়া ২০ ম্যাচের মধ্যে ফল হয়েছে ১৮টিতে। ২টি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত। ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। কেবল একটি ম্যাচ হেরেছে তারা। সিলেট সিক্সার্সের কাছে, সিলেট পর্বে- উদ্বোধনী ম্যাচেই। অন্য আরেকটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। 

এছাড়া কেবল এক ম্যাচ হেরেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও। ৫ ম্যাচে তাদের অর্জন ৮ পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছে তারা। ৭ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে তৃতীয় এবং চতুর্ত স্থানে রয়েছে খুলনা টাইটান্স এবং সিলেট সিক্সার্স। ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রাজশাহী কিংস। ৩ পয়েন্ট নিয়ে চিটাগং ভাইকিংস রয়েছে ৬ষ্ঠ স্থানে। 

৪ ম্যাচে মাত্র ১টিতে জয় পেয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। তারকাভর্তি বিশাল শক্তিশালী দল নিয়েও রংপুর জ্বলে উঠতে পারছে না। মাত্র ২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে টেবিলের একেবারে তলানীতে। 

বিপিএলের পয়েন্ট তালিকা (রংপুর রাইডার্স-কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচ পর্যন্ত)

দল

ম্যাচ

জয়

হার

ফল হয়নি

পয়েন্ট

রান রেট

ঢাকা ডায়নামাইটস

২.২৯১

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

০.৮৯১

খুলনা টাইটান্স

-০.১৩২

সিলেট সিক্সার্স

-০.৭২২

রাজশাহী কিংস

-০.৮৭৯

চিটাগং ভাইকিংস

-০.৬৩৮

রংপুর রাইডার্স

-০.৫৭৪

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :