ফন জিল তাণ্ডবে চিটাগংয়ের সংগ্রহ ১৭৬

মুনওয়ার আলম নির্ঝর
মুনওয়ার আলম নির্ঝর মুনওয়ার আলম নির্ঝর , স্পোর্টস রিপোর্টার চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৫ নভেম্বর ২০১৭

চট্টগ্রামে এসে যেন নিজেদের আবিষ্কার করতে সক্ষম হয়েছে চিটাগং ভাইকিংস। ঘরের মাঠে প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও নিজেদের দারুণভাবে মেলে ধরছে তারা। যে দলটি আসরের শুরু থেকেই রীতিমতো ধুঁকছিল, চট্টগ্রামে এসেই প্রথম ম্যাচে গড়ে এ আসরের সর্বোচ্চ দলীয় সংগ্রহের (২১১) রেকর্ড। আর দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকান রিক্রুট স্টিয়ান ফন জিলের তাণ্ডবে গড়ে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রানের ইনিংস। ফলে শক্তিশালী রংপুরকে জিততে হলে করতে হবে ১৭৭ রান।

টস হেরে আগে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে যান চিটাগংয়ের অধিনায়ক লুক রনকি। এরপর এনামুল হক বিজয়ও আউট হন দ্রুত। সৌম্য আউট হন ৩০ রানে।

এরপরই শুরু হয় ফন জিল শো। আউট হওয়ার আগে ৪০ বলে তিনি করেন ৬৮ রান। যার মধ্যে ছিল তিনটি চার ও চারটি ছক্কার মার। তার এ বিধ্বংসী ইনিংসের ওপর ভর করেই মূলতঃ চিটাগং ভাইকিংস বড় সংগ্রহটি পায়। চিটাগংয়ের ইনিংসে সিকান্দার রাজার ২২ ও নজিবুল্লাহ জাদরানের ২৫ রানও বেশ ভালো অবদান রেখেছে।

রংপুরের বোলারদের মধ্যে সোহাগ গাজী ছাড়া সবাই একটি করে উইকেট নিয়েছেন। উইকেটের দেখা পেয়েছেন লাসিথ মালিঙ্গা, মাশরাফি, নাহিদুল, রুবেল হোসেন এবং থিসারা পেরেরা।

এমএএন/আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :