জয়ের জন্য মাত্র ৫৬ রান প্রয়োজন অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২২ পিএম, ২৬ নভেম্বর ২০১৭

অ্যাশেজের প্রথম টেস্ট ম্যাচটিতে বড় ব্যবধানেই জিততে যাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া। টেস্টের পঞ্চম দিনে গড়ালেও আগামীকাল দিনের শুরুতেই খেলা শেষ হয়ে যাবে, এতে সন্দেহ নেই। বড়জোর খেলাটি যেতে পারে লাঞ্চ পর্যন্ত।

কারণ, টেস্টটি জিততে হলে অস্ট্রেলিয়ার আর প্রয়োজন মাত্র ৫৬ রান। হাতে আছে পুরো ১০ উইকেট। দুই ওপেনার ক্যামেরন বেনক্রফট এবং ডেভিড ওয়ার্নার মিলেই অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে টেনে নিয়ে যাচ্ছেন। ইতিমধ্যেই তারা গড়েছেন ১১৪ রানের জুটি। চতুর্থ দিন শেষে ৫১ রান নিয়ে বেনক্রফট এবং ৬০ রান নিয়ে উইকেটে রয়েছেন ডেভিড ওয়ার্নার।

মূলতঃ অস্ট্রেলিয়ার পেসাররাই এতবড় জয়ের ভিত্তিটা তৈরি করে দিয়েছে। মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জস হ্যাজলউড। এই তিন পেসার নিয়েছেন ৭ উইকেট। সঙ্গে ঘূর্ণির জাদু নিয়ে হাজির হয়েছিলেন নাথান লায়নও। তিনি নিয়েছেন ৩ উইকেট। মূলতঃ অসি বোলারদের সাঁড়াসি আক্রমণের মুখে দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড এবং দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৯৫ রানে।

সর্বোচ্চ ৫১ রান করেছিলেন জো রুট। ৪২ রান করেন জনি বেয়ারেস্ট এবং ৪০ রানে আউট হন মঈন আলি। ফলে জয়ের জন্য মাত্র ১৭০ রানের লক্ষ্য দাঁড়ায় অস্ট্রেলিয়ার সামনে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনারই অস্ট্রেলিয়াকে জয়ের বন্দরে নিয়ে যাচ্ছেন।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :