৪ ওভারে মোস্তাফিজ দিলেন ৪৮ রান!

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৭ নভেম্বর ২০১৭
৪ ওভারে মোস্তাফিজ দিলেন ৪৮ রান!

মোস্তাফিজ কী ধীরে ধীরে নিজের সেই চেনা ছন্দ হারিয়ে ফেলছেন? খুব বড় একটা প্রশ্ন হয়ে দেখা দিয়েছে এটা। যে অমিত সম্ভাবনা নিয়ে উদয় ঘটেছে, সেই সম্ভাবনা কী তবে অকালেই ঝরে যাচ্ছে? শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিসের মত অকালেই হারিয়ে যেতে হবে বাংলাদেশের বিস্ময়কর পেসার মোস্তাফিজুর রহমানকে?

ইনজুরি পেসারদের নিত্য সঙ্গী। এটা মেনেই ক্যারিয়ারে এগিয়ে যেতে হবে এটা যেমন স্বাভাবিক, তেমন ক্যারিয়ারের শুরুতে অতিরিক্ত চাপ তার ওপর চাপিয়ে দিয়ে বড় কোনো ক্ষতিই করে ফেলা হয়েছে কি না, সেটাই এখন ভেবে দেখার সময় এসেছে।

ইনজুরির কারণে গত বিপিএল খেলতে পারেননি। কয়েক দফা ইনজুরির কবল থেকে মাঠে ফেরার পর ঠিক নিজের ছন্দটা ফিরে পাচ্ছেন না কাটার মাস্টার। ছন্দ ফিরে পাওয়ার আগেই আবার পড়ছেন ইনজুরির কবলে। চিকিৎসা-রিহ্যাব শেষে আবারও ফিরছেন মাঠে। কিন্তু শুরুর দিকের সেই মোস্তাফিজকে আর খুঁজেই পাওয়া যাচ্ছে না।

দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশ দলের সঙ্গে ছিলেন; কিন্তু চেনা মোস্তাফিজকে আর খুঁজে পাওয়া যায়নি। উল্টো ইনজুরির কবলে পড়ে আবার ফিরতে হয়েছিল দেশে। ৬ সপ্তাহের রিহ্যাব শেষ করে অবশেষে বিপিএলে ফিরে এলেন মোস্তাফিজ। বিপিএলে খেলছেন রাজশাহী কিংসের হয়ে।

গত ম্যাচেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নেমেছেন মোস্তাফিজ। তার আগেই জাগো নিউজের সঙ্গে এক বিশেষ সাক্ষাৎকারে রাজশাহীর কোচ সারওযার ইমরান বলেছিলেন, ‘খুব ভালোভাবেই ফিরবে মোস্তাফিজ।’

প্রথম ম্যাচে ৩.১ ওভার বল করে ৩২ রান দিলেও ২টি উইকেট নিতে পেরেছিলেন কাটার মাস্টার। সে ধারাবাহিকতায় খুলনার বিপক্ষে আজও একাদশে সুযোগ পেলেন মোস্তাফিজ; কিন্তু আজ ঠিক মোস্তাফিজকে চেনা যায়নি। ৪ ওভার পুরো বল করলেন। রান দিলেন ৪৮টি। ১২ করে ইকনোমি রেট। উইকেটের খাতা পুরো শূন্য। এমন মোস্তাফিজকে তো কেউ দেখতে চায় না।

তবে রাজশাহী কিংসের ইনিংসে মোস্তাফিজের চেয়েও বেশি রান দিয়েছেন আরেকজন। জেমস ফ্রাঙ্কলিন ৪ ওভার বল করে দিয়েছেন ৫০ রান। যদিও উইকেট নিয়েছেন তিনি ৩টি। ৪৬ রান দিয়েছেন কেসরিক উইলিয়ামস। ৪২ রান দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

আইএইচএস/আইআই