১৩৭ রানে অলআউট সিলেট

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২১ ডিসেম্বর ২০১৭
১৩৭ রানে অলআউট সিলেট

নিজেদের মাঠেও ঠিকভাবে জ্বলে উঠতে পারলো না সিলেট বিভাগ। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে জাতীয় লিগের দ্বিতীয় স্তরের ম্যাচে চট্টগ্রাম বিভাগের মুখোমুখি হয়েছে স্বাগতিক সিলেট বিভাগ। প্রথম ইনিংসে চট্টগ্রামকে ২১৫ রানে অলআউট করে দিতে পারলেও নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৩৭ রানে অলআউট হয়ে গিয়েছে সিলেট।

প্রথম ইনিংসেই ৭৮ রানে পিছিয়ে পড়তে হলো সিলেট বিভাগকে। মূলতঃ চট্টগ্রামের ডান হাতি অফব্রেক ইফতিখার সাজ্জাদের বলেই কুপোকাত হয়ে পড়ে স্বাগতিক সিলেট। ৪৩ রান দিয়ে একাই ৫ উইকেট নেন ইফতিখার। ৩ উইকেট নেন মেহেদী হাসান রানা এবং ১টি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন এবং সাখাওয়াত হোসেন।

সিলেটের হয়ে সর্বোচ্চ ২৬ রান করে আসে দু’জনের ব্যাট থেকে। সাঈম আলম এবং রাজিন সালেহ- এই দু’জন করেন ২৬ রান করে ৬২ রান। সর্বোচ্চ ২৭ রান আসে আবুল হাসানের ব্যাট থেকে। ৫জন ব্যাটসম্যান দুই অংকের ঘরই স্পর্শ করতে পারেননি।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার সাদিকুর রহমান এবং জসিমুদ্দিনের ব্যাটে দারুণ সূচনা পায় চট্টগ্রাম বিভাগ। ৫৪ রান করেন সাদিকুর রহমান এবং ৫৬ রান করেন জসিমুদ্দিন। দলীয় ৯২ এবং ১১৫ রানে এই দুই ব্যাটসম্যান আউট হয়ে গেলে দ্রুত বিদায় নেয় আরও তিন ব্যাটসম্যান। দ্বিতীয় দিন শেষে তাই দ্বিতীয় ইনিংসে চট্টগ্রামের রান দাঁড়াল ৫ উইকেট হারিয়ে ১৮৯।

দুই ইনিংস মিলিয়ে সিলেটের সামনে ইতিমধ্যেই চট্টগ্রামের লিড দাঁড়িয়ে গেলো ২৬৭ রান। হাতে আছে এখনও ৫ উইকেট। সব মিলিয়ে ৩০০ প্লাস লক্ষ্য সিলেটের সামনে বেধে দিতে পারলে এই ম্যাচে চট্টগ্রামের জয়ই প্রায় নিশ্চিত।

আইএইচএস/জেআইএম