শুরুতেই বিজয়ের পতন

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৮ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১২:২৯ পিএম, ২৩ জানুয়ারি ২০১৮
শুরুতেই বিজয়ের পতন

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের আজকের ম্যাচটি অনেকটা নিজেদের ঝালিয়ে নেওয়ার। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে ম্যাচের শুরুতেই ১ রান করে সাজঘরে ফিরে গেছেন এনামুল হক বিজয়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ ওভার শেষে ১ উইকেটে ১২ রান। তামিম ইকবাল ৭ রান নিয়ে ব্যাট করছেন। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন সাকিব আল হাসান।

জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারিয়েই ত্রিদেশীয় সিরিজ শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারিয়ে জায়গা করে নেয় ফাইনালে। ফাইনালের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে দলে ফিরছেন বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম। আর তার কারণে জায়গা ছেড়ে দিতে হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে চার নম্বর পেসার হিসেবে খেলা মোহাম্মদ সাইফউদ্দীনকে।

বাংলাদেশের জন্য ম্যাচটি ঝালিয়ে নেওয়ার হলেও জিম্বাবুয়ের জন্য অনেকটা বাঁচা মরার। এ ম্যাচে জিতলেই জায়গা করে নিবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। আর হারলে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের দিকে। তবে আজ জিতেই ফাইনাল খেলতে চায় ক্রেমার বাহিনী।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সানজামুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা, সলোমন মিরে, পিটার মুর (উইকেটরক্ষক), ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেসিং মুজারাবানি।

এআরএস/এমআর/জেআইএম