আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৫ পিএম, ২৯ জানুয়ারি ২০১৮

গ্রুপ পর্বে পাকিস্তান-শ্রীলঙ্কার মত পরাশক্তিকে হারানোর পর শেষ আটের ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে ২০২ রানের বিশাল ব্যবধানে হারায় আফগানিস্তান। জায়গা করে নেয় প্রথমবারের সেমিফাইনাল। স্বপ্ন দেখা শুরু করে ফাইনালেও। তবে শেষ চারের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দাঁড়াতে পারলো না যুদ্ধ বিধ্বস্ত দেশটি। অজিদের কাছে ৬ উইকেটে হেরে শেষ চার থেকেই বিদায় নিয়েছে নাভিন-উল-হকের দল।

ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ইব্রাহিম (৭)। দ্বিতীয় উইকেটে ইকরাম আলী ও রহমতউল্লাহ ৩৭ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন। তবে ২০ রান করে রহমতউল্লাহ বিদায় নিলে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান।

তবে এক প্রান্ত ধরে রেখে হাফ সেঞ্চুরি তুলে নেন ইকরাম আলী। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮০ রান। আর আফগানিস্তানও ১৮১ রানে অলআউট হয়। অজিদের হয়ে জনাথন মেরলো নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে জ্যাক এডওয়ার্ডের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল। সর্বোচ্চ ৭২ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে। এছাড়া পারাম উপল ৩২ রানে অপরাজিত থাকেন। আইপিএলে ৪ কোটি রূপি পাঞ্জাবে নাম লেখান মুজিব জারদান নেন ১ উইকেট।

এমআর/এমএস