বিগ ব্যাশের শিরোপা জিতলো অ্যাডিলেড স্ট্রাইকার্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৮

একে তো টি-টোয়েন্টি, তার ওপর ফাইনাল। নিশ্চিত উত্তেজনায় ঠাসা ছিল অ্যাডিলেড ওভালের গ্যালারি। একদিকে হোবার্ট হ্যারিকেন্স ছিল ঝড় তোলার অপেক্ষায়। অন্যদিকে সত্যি সত্যি ঝড় তুলে দিলেন স্বাগতিক অ্যাডিলেড স্ট্রাইকার্সের ওপেনার জ্যাক ওয়েদার্যাল্ড। দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। ৭০ বলে করা তার ১১৫ রানের ওপর ভর করেই হোবার্ট হ্যারিকেন্সকে ২৫ রানে হারিয়ে অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশের শিরোপা প্রথমবারের মত জিতে নিলো অ্যাডিলেড স্ট্রাইকার্স।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামে অ্যাডিলেড। অ্যালেক্স ক্যারেই এবং জ্যাক ওয়েদার্যাল্ড সূচনাটা উড়ন্ত করলেও ১৬ বলে ১৮ রান করে আউট হয়ে যান ক্যারেই। এরপর অধিনায়ক ট্রভিস হেডকে নিয়ে হ্যারিকেনের বোলারদের ওপর রীতিমত ঝড় তোলেন ওয়েদার্যাল্ড। গড়েন ১৪০ রানের দুর্দান্ত এক জুটি।

২৯ বলে ৪৪ রান করে আউট হন ট্রাভিস হেড। এরপর মাঠে নামেন কলিন ইনগ্রাম। তিনি অপরাজিত থাকেন ৬ বলে ১৪ রান করে। ৫৭ বলে সেঞ্চুরি করা ওয়েদার্যাল্ড শেষ দিকে যেন একটু স্লো হয়ে পড়েন। যে কারণে তার ৭০ বলে খেলা ইনিংসটি ছিল মাত্র ১১৫ রানের। ৯টি বাউন্ডারি আর ৮ ছক্কায় সাজানো ছিল তার ইনিংস। ওয়েদার্যাল্ডের ব্যাটে ছড়ে মাত্র ২ উইকেট হারিয়ে ২০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় অ্যাডিলেড স্ট্রাইকার্স।

জয়ের জন্য ২০৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার টিম পাইনের উইকেট হারায় হোবার্ট হ্যারিকেন। যদিও ডি’আরকি শর্ট আর জর্জ বেইলি মিলে ঝড় তুলে দিয়েছিলেন। ৮১ রানের জুটি গড়েন তারা দু’জন। ডি’আরকি শর্ট ৪৪ বলে খেলেন ৬৮ রানের ইনিংস। ৩৩ বলে ৪৬ রানের ইনিংস খেলেন জর্জ বেইলি। ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ১৯ বলে ২৯ রানে অপরাজিত থেকেও দলকে জেতাতে পারলেন না। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রানে গিয়ে থাকে হোবার্ট হ্যারিকেনের ইনিংস।

অন্যদিকে নারী বিগ ব্যাশের ফাইনালও অনুষ্ঠিত হয়ে গেছে একইদিন। নারী বিগ ব্যাশে পার্থ স্কোরচার্সকে ৯ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জিতেছে সিডনি সিক্সার্স। টস জিতে ব্যাট করতে নেমে মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায় পার্থ স্কোরচার্স। জবাব দিতে নেমে ১৫ ওভারে ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সিডনি সিক্সার্স।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :