টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১০ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

চট্টগ্রাম টেস্টের মত টস ভাগ্য এক হলো না ঢাকা টেস্টে। মিরপুরে দিনেশ চান্ডিমালের সঙ্গে টস করতে নেমে হেরে বসলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টেস্টে স্বাধারণত টস জিতে কেউ ফিল্ডিং নেয় না। বিরল পথে হাঁটলেন না দিনেশ চান্ডিমালও। টস জিতে তাই প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিলেন তিনি। বাংলাদেশকে টস হেরে নামহে হচ্ছে ফিল্ডিংয়ে।

চট্টগ্রাম টেস্টে দু’দলই রানের বন্যা বইয়ে দিয়েছে। শেষ পর্যন্ত দারুণ ব্যাটিং করে টেস্ট ড্র করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। যদিও ঢাকা টেস্টে আগেই ফলের প্রত্যাশা করেছেন দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং দিনেশ চান্ডিমাল। দু’জনেরই বক্তব্য ছিল, ‘উইকেট শুষ্ক, স্পিনাররা ভালো হেল্প পেতে পারে। রেজাল্টের আশা করাই যায়।’

বাংলাদেশ এবং শ্রীলঙ্কা দু’দলেই দুটি করে পরিবর্তন এসেছে। বাংলাদেশ দলে সানজামুল ইসলামের পরিবর্তে এদাদশে চার বছর পর সুযোগ পেয়েছেন বাম হাতি স্লো অর্থোডক্স আবদুর রাজ্জাক। মোসাদ্দেক হোসেন সৈকতের পরিবর্তে এই টেস্টে খেলছেন সাব্বির রহমান রুম্মন।

চট্টগ্রাম টেস্টে লঙ্কান চায়নাম্যানখ্যাত লক্ষ্মণ সান্দাকানকে খেলতে বেশ কষ্ট হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। সেই সান্দাকানকে রাখা হয়নি ঢাকা টেস্টে। তার পরিবর্তে অভিষেক ঘটানো হয়েছে আরেক স্পিনার আকিলা ধনঞ্জয়াকে। অন্যদিকে ফাস্ট মিডিয়াম লাহিরু কুমারাকে বাদ দিয়ে লঙ্কানরা বাড়িয়েছে একজন ব্যাটসম্যান। পরিবর্তে একাদশে এসেছেন দানুশকা গুনাথিলাকা।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান, আবদুর রাজ্জাক, তাইজুল ইসলাম এবং মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, রোশেনা সিলভা, দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা, দিলরুয়ান পেরেরা, আকিলা ধনঞ্জয়া, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :