উড়ন্ত সূচনার পর বিদায় নিলেন জাকির হাসান

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৫:৩৭ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮
উড়ন্ত সূচনার পর বিদায় নিলেন জাকির হাসান

ইনজুরির কারণে নেই তামিম ইকবাল। বাংলাদেশের ব্যাটিংয়ের কী হবে! এ সংশয়ের দোলাচলে দুলতে দুলতে ম্যাচও শুরু হয়ে গেছে বাংলাদেশের। অবশেষে ওপেনিং নিয়ে দুশ্চিন্তায় ছিলেন যারা, তাদের মধ্যে স্বস্তি ফেরাতে পেরেছেন বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার এবং জাকির হাসান। তামিমের পরিবর্তে অভিষেক ঘটে তরুণতুর্কী জাকির হাসানের। বিপিএলে রাজশাহী কিংসের হয়ে কয়েকটা ম্যাচে দারুণ ব্যাটিং করেছিলেন এ তরুণ। যার মূল্য পেলেন আজ এবং শুরুতে সৌম্য সরকারের সঙ্গে দারুণ একটি জুটি গড়ার চেষ্টা করছেন তিনি।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে শুভ সূচনাই এনে দিয়েছেন দুই ওপেনার জাকির হাসান এবং সৌম্য সরকার। তবে জাকির হাসানের তুলনায় লঙ্কান বোলারদের ওপর বেশি নির্দয় সৌম্য সরকার। লঙ্কান পেসার সেহান মধুশঙ্কা, দানুশকা গুনাথিলাকা এবং ইসুরু উদানার বোলিংকে একের ওপর এক মাঠের বাইরে পাঠাতে শুরু করেন তারা।

তবে, উড়ন্ত সূচনা এনে দিলেও চতুর্থ ওভারের শেষ বলে এসে উইকেট হারালেন জাকির হাসান। ৯ বলে ১০ রান করে গুনাথিলাকার বলে বোল্ড হয়ে গেলেন বাংলাদেশের অভিষিক্ত এ ওপেনার। অন্য প্রান্তে ১৫ বলে ৩২ রান নিয়ে ব্যাট করছেন সৌম্য সরকার। নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহীম। এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৯।

বাংলাদেশের একাদশ
জাকির হাসান, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আফিফ হোসেন ধ্রুব, আরিফুল হক, মোহাম্মদ সাইফউদ্দিন, নাজমুল অপু, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

শ্রীলঙ্কার একাদশ
নিরোশান ডিকভেলা, উপুল থারাঙ্গা, দিনেশ চান্ডিমাল, কুশল মেন্ডিস, জীবন মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, আকিলা ধনঞ্জয়া, মধুশঙ্কা ও ইসুরু উদানা।

আইএইচএস/জেআইএম