কমনওয়েলথ গেমসে সবচেয়ে বড় দল শ্যুটিংয়ের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:২০ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

কমনওয়েলথ গেমসের জন্য চূড়ান্ত হয়েছে বাংলাদেশ কন্টিনজেন্ট। খেলোয়াড়, কোচ, কর্মকর্তা মিলিয়ে ৪১ সদস্যের দল যাবে অস্ট্রেলিয়ায়। আগামী ৪ থেকে ১৫ এপ্রিল অস্ট্রেলিয়ার গোলকোস্টে অনুষ্ঠিত হবে ২১ তম কমনওয়েলথ গেমস। বাংলাদেশ অংশ নেবে অ্যাথলেটিক, সুইমিং, ভারোত্তোলন, শ্যুটিং, বক্সিং ও কুস্তিতে। ২৪ মার্চ বাংলাদেশ দলের অস্ট্রেলিয়া রওয়ানা হওয়ার কথা।

বাংলাদেশ কন্টিনজেন্টের সবচেয়ে বড় দল শ্যুটিংয়ের। ১৩ শ্যুটারের সঙ্গে আছেন ৩ কোচ ও ২ অফিসিয়াল। দ্বিতীয় সর্বোচ্চ ৬ সদস্যের দল যাবে ভারোত্তোলনে। দলে ৫ ভারোত্তোলকের সঙ্গে যাচ্ছেন এক কোচ।

গেমসে বাংলাদেশ কোনো পদক পেলে তা শ্যুটিং থেকে আসার সম্ভাবনাই বেশি। যে কারণে এবার বেশ বড় একটা দলই যাচ্ছে শ্যুটিংয়ের। ১৩ জন শ্যুটার অংশ নেবেন ৮ ইভেন্টে। বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ অপু বলেছেন, ‘আমরা বেশি ইভেন্টে অংশ নেবো পদক পাওয়ার বেশি সম্ভাবনার জন্য। শাকিল আহমেদ, আরমিন আশা, আতকিয়াদের নিয়ে আমাদের প্রত্যাশা বেশি।’

বাংলাদেশ কন্টিনজেন্ট

অ্যাথলেটিক : মেজবাহ আহমেদ, শিরিন আক্তার, খুরশিদা খাতুন।

বক্সিং : মো. রবিন মিয়া, আল-আমিন, কাজী আব্দুল মান্নান।

ভারোত্তোলন : বিদ্যুৎ কুমার রায়, শিমুল কান্তি সিংহ, ফুলপতি চাকমা, মাবিয়া আক্তার সীমান্ত, জহুরা খাতুন নিশা, ফাহিমা আক্তার ময়না।

সুইমিং : রেজাউল হোসেন বাদশা, আরিফুল ইসলাম, মোহাম্মদ মাহমুদুন নবী নাহিদ, নাজমা খাতুন।

শ্যুটিং : আবদুল্লাহ হেল বাকী, শোভন চৌধুরী, রিসালাতুল ইসলাম, রাব্বি হাসান মুন্না, শাকিল আহমেদ, আনোয়ার হোসেন, আরমিন আশা, আরদিনা ফেরদৌস, আমিরা হামিদ, সৈয়দা আতকিয়া হাসান, জাকিয়া সুলতানা, সুরাইয়া আক্তার, শারমীন শিল্পা, ক্ল্যাবসজন ক্রিস্টেনসেন, মারকো সকিফ, হোসনে আরা বেগম, গোলাম সফিউদ্দিন খান, ইন্তেখাবুল হামিদ অপু।

কুস্তি : আল আমজাদ, শিরিন সুলতানা ও তাবিউর রহমান পালোয়ান।

সেফ দ্য মিশন : নাজিম উদ্দিন চৌধুরী।

জেনারেল টিম ম্যানেজার: ফখরুদ্দিন হায়দার।

টিম ডাক্তার: ডা. মো. শফিকুর রহমান।

প্রশাসনিক কর্মকর্তা : মো. হাবিবুর রহমান।

আরআই/এমএমআর/আইআই

আপনার মতামত লিখুন :