বোলারদের দাপটের ম্যাচে দোলেশ্বরের জয়

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১৪ মার্চ ২০১৮

পুরো ৫০ ওভার ব্যাটিং করে অলআউট হয়নি। তারপরও ২০৩ রানের বেশি এগোতে পারলো না অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। জবাবে সহজেই জয় পাওয়া হয়নি প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবেরও। সাভার বিকেএসপির তিন নাম্বার মাঠে বোলারদের দাপটের ম্যাচে ৩ উইকেটে জিতেছে তারা।

লিস্ট 'এ' ক্যারিয়ারে মাত্র একটি ম্যাচ খেলার অভিজ্ঞতাসম্পন্ন শামসুল ইসলামই বড় লজ্জা থেকে বাঁচিয়ে দিয়েছেন অগ্রণী ব্যাংককে। টসে হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২০৩ রান তুলতে পারে দলটি। শামসুল বলতে গেলে একাই দুইশো পর্যন্ত টেনে নিয়ে গেছেন অগ্রণী ব্যাংককে।

অনভিজ্ঞ শামসুলের ইনিংসটি ছিল দারুণ পরিণত। সাত নাম্বারে নেমে ১০০ বলে হার না মানা ৬৪ রান করেন তিনি, যে ইনিংসে ২টি বাউন্ডারির পাশে ছিল ১টি ছক্কা। সপ্তম উইকেটে ইসলামুল আহসানকে নিয়ে ৮৩ রানের জুটি গড়েন শামসুল। ইসলামুলও করেন গুরুত্বপূর্ণ ৪৬ রান।

দোলেশ্বরের পক্ষে ৩টি করে উইকেট নেন শরিফুল্লাহ আর জুহাইব খান। একটি উইকেট শিকার করেন মামুন হোসেন।

জবাবে ১০৪ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে গিয়েছিল দোলেশ্বরও। মিডল অর্ডারে মার্শাল আইয়ুব (৪২), ফরহাদ হোসেন (৪৯) আর জুহাইব খান (৪১) হাফসেঞ্চুরির দোঁড়গোড়ায় এসে ফিরেছেন। তবে তাদের এই ইনিংসগুলোতে ভর করেই শেষপর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে দোলেশ্বর।

২০২ রানের সময় সপ্তম ব্যাটসম্যান হিসেবে জুহাইব খান আউট হলেও জয়টা তখন একদম নাগালের মধ্যে দোলেশ্বরের। ২২ বল হাতে রেখেই বিজয়ীর বেশে মাঠ ছেড়েছে ফরহাদ রেজার দল।

অগ্রণী ব্যাংকের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা দুই বোলার- আবদুর রাজ্জাক আর শফিউল ইসলাম।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :