ক্রিকেট মাঠের ‘বাহুবলি’কে চেনালেন শেবাগ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১২ এপ্রিল ২০১৮
ক্রিকেট মাঠের ‘বাহুবলি’কে চেনালেন শেবাগ

ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে ঝড় তুলেছিল ‘বাহুবলি’ এবং ‘বাহুবলি-২’ সিনেমা। এবার ক্রিকেট মাঠের বাহুবলিকে পরিচয় দিলেন বিরেন্দর শেবাগ। কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে খেলবেন এই বাহুবলি, যার আসল নাম মঞ্জুর দার।

আইপিএল নিলামের সময় ভিত্তিমূল্য ২০ লক্ষ রুপিতেই মঞ্জুরকে দলে ভেড়ায় পাঞ্জাব। এরপর থেকেই বদলে যায় মঞ্জুরের জীবন। কোনো ম্যাচ খেলার আগেই তারকা খ্যাতি পেয়ে যান জম্মু-কাশ্মীরের দীর্ঘকায় এই ক্রিকেটার। বৃহৎ শারীরিক গঠনের কারণেই তাকে ‘বাহুবলি’ বলে সম্বোধন করেন ভারতের সাবেক ওপেনার শেবাগ।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে মঞ্জুরকে বাহুবলি বলে আখ্যা দেন শেবাগ। পাঞ্জাবের অনুশীলনের সময়ের একটি ভিডিও দিয়ে শেবাগ লিখে দিলেন, ‘কাশ্মীরের হিরো ওরফে ব্যাটিং ‘বাহুবলি’, আমাদের অনুশীলনের সময়কার এটি। কোনো ম্যাচ না খেলেই এতো সমর্থন এবং তারকাখ্যাতি পাওয়া সত্যিই বিশেষ কিছু। বাস্তব এক অনুপ্রেরণা সে। তার এই কৃতিত্ব আরও অনেক মানুষকে অনুপ্রাণিত করবে।’

ভারতের পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের অঞ্চল জম্মু-কাশ্মীরের হয়েও নিজেকে এতোদুর নিয়ে এসেছেন মঞ্জুর। ব্যাট হাতে বড় বড় ছক্কা হাঁকিয়ে ঝড় তোলার যোগ্যতার কারণেই তার প্রতি নজর পড়ে পাঞ্জাবের। এখনো পর্যন্ত ৭টি লিস্ট ‘এ’ ম্যাচ এবং ৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তার। দু’ ধরনের ক্রিকেটেই তার স্ট্রাইকরেট ১৩০ এর উপরে।

টুর্নামেন্টের শুরুতেই তাকে হয়তো মাঠে নামাবে না পাঞ্জাব। তবে শেষের দিকে নিশ্চয়ই ম্যাচ খেলার সুযোগ পাবেন তিনি। আর তার ভক্ত-সমর্থকরা প্রার্থনায় থাকবে জনপ্রিয় ছবি ‘বাহুবলি’র মতোই যেন ক্রিকেট মাঠের ‘বাহুবলি’ও নিজের বল দেখাতে পারেন। দেখেন সফলতার মুখ।

এসএএস/আইএইচএস/জেআইএম