ব্যাঙ্গালুরুকে ২১৮ রানের লক্ষ্য দিল রাজস্থান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
ব্যাঙ্গালুরুকে ২১৮ রানের লক্ষ্য দিল রাজস্থান

দুই বছর পর আইপিএলে ফিরে প্রথম ম্যাচে সুবিধা করতে পারেনি রাজস্থান রয়্যালস। তবে দ্বিতীয় ম্যাচ জিতেই ঘুরে দাঁড়ায় তারা। নিজেদের তৃতীয় ম্যাচেও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে গড়েছে জেতার মতো বিশাল এক সংগ্রহ। তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সাঞ্জু স্যামসনের ছক্কা ঝড়ে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ২১৭ রান করেছে রাজস্থান রয়্যালস।

ব্যাঙ্গালুরু অধিনায়ক বিরাট কোহলির আমন্ত্রণে টসে হেরে ব্যাট করতে নামে রাজস্থান। প্রতিপক্ষের মাঠে তুমুল বিপক্ষ সমর্থনের পরেও দারুণ শুরু করেন দুই ওপেনার আজিঙ্কা রাহানে এবং ডি’আরকি শর্ট। উদ্বোধনী জুটিতে মাত্র ৫.৪ ওভারে এই দু’জন যোগ করেন ৪৯ রান।

জুটিতে মুখ্য অবদান রাখেন রাজস্থান অধিনায়ক রাহানে’ই। মাত্র ২০ বলে ৬টি চার এবং ১টি ছক্কার মারে ৩৬ রান করেন তিনি। ধীর গতির ইনিংসে ১৭ বল থেকে ১১ রান করেন শর্ট। রাজস্থানের ইনিংসের বাকি গল্পটা একাই লিখেন সাঞ্জু স্যামসন।

তিন নম্বরে নেমে অপরাজিত ইনিংসে ৯২ রান করেন স্যামসন। ৪৫ বলের তিনি চার মারেন মাত্র ২টি। তবে ছক্কা মারেন চার গুণ, ১০টি। স্যামসনের ব্যাটের সামনে অসহায় ছিলেন ব্যাঙ্গালুরুর সব বোলারই। রাজস্থানের হয়ে এক ইনিংসে ১০ ছক্কা মারের রেকর্ড নেই আর কোনো। আইপিএলের ইতিহাসে স্যামসনের ১০ ছক্কার বেশি ইনিংস আছে আর মাত্র ৮টি।

স্যামসনের এই ইনিংস ছাড়াও বেন স্টোকস ২৭, জশ বাটলার ২৩ এবং রাহুল ত্রিপাথি করেন অপরাজিত ১৪ রান। ব্যাঙ্গালুরুর পক্ষে ২টি করে উইকেট নেন ইয়ুজবেন্দ্র চাহাল এবং ক্রিস ওকস। এই ম্যাচ জিততে ব্যাট হাতে ইতিহাস গড়তে হবে কোহলি-ভিলিয়ার্সদের।

এসএএস/আইএইচএস/পিআর