অবশেষে সুযোগ পেলেন গেইল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৫ এপ্রিল ২০১৮
অবশেষে সুযোগ পেলেন গেইল

টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা বলা হয় ক্যারিবিয়ান দানব ক্রিস গেইলকে। বিশ্বের যে কোন টি-টোয়েন্টি টুর্নামেন্টে গেইলের মারকাটারি ব্যাটিংয়ের রয়েছে বিশেষ নামডাক। এর ব্যতিক্রম নয় আইপিএলেও। তবুও চলতি মৌসুমের প্রথম দুই ম্যাচ তাকে মাঠে নামায়নি কিংস ইলেভেন পাঞ্জাব। অবশেষে নিজেদের তৃতীয় ম্যাচে টি-টোয়েন্টি ক্রিকেটের রাজাকে মাঠে নামিয়েছে পাঞ্জাব।

আইপিএলে গেইলের অতীত পরিসংখ্যান ঈর্ষণীয়। ১০২ ম্যাচ খেলে ৪১.২০ গড়ে ৩৬২৬ রান করেছেন তিনি। স্ট্রাইকরেট ১৫১.২০ করে। এছাড়া আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ পাঁচটি সেঞ্চুরি এবং আইপিএল তথা টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসের সর্বোচ্চ ১৭৫ রানের ইনিংসও রয়েছে তার নামের পাশে।

তবুও চলতি মৌসুমের আইপিএল নিলামে দলে নেয়নি তার সাবেক দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আগ্রহ দেখায়নি অন্য কোনো ফ্র্যাঞ্চাইজিও। পরে নিলামের বাইরে থেকে গেইলকে দলে ভেড়ায় পাঞ্জাব; কিন্তু মৌসুমের প্রথম দুই ম্যাচে বেঞ্চেই বসিয়ে রাখা হয় ক্যারিবিয়ান এই গতিদানবকে।

অবশেষে ব্যাট হাতে মাঠে নামার সুযোগ পেলেন গেইল। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করার আমন্ত্রণ পেয়েছে পাঞ্জাব। ফলে ম্যাচের শুরুতেই দেখা যেতে থাকে চিরচেনা এক গেইল ঝড়।

এসএএস/আইএইচএস/আরআইপি