গেইল ঝড়ে এবার হারলো কলকাতা, জিতলো পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২১ এপ্রিল ২০১৮

আইপিএলের অন্য দলগুলো এখন নিশ্চয়ই কপাল চাপড়াচ্ছে। কেননা পানির দামে মুক্তো পেয়েও কোনো দলই যে আগ্রহ দেখায়নি ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস্টোফার হেনরি গেইলের প্রতি! আর এখন সেই গেইলের ব্যাটেই কাঁপছে আইপিএল, জিতে চলছে পাঞ্জাব। গেইল ঝড়ে টানা তৃতীয় জয় পেলো কিংস ইলেভেন পাঞ্জাব। পঞ্চম ম্যাচে চতুর্থ জয়ে তারা উঠে গেল পয়েন্ট টেবিলের শীর্ষে।

কলকাতার মাঠে গিয়ে ৯ উইকেটের বিশাল জয় নিয়েই ফিরছে প্রীতি জিনতার দল পাঞ্জাব। আগে ব্যাট করে কলকাতা সংগ্রহ করেছিল ১৯১ রান। জবাবে ব্যাট করতে নেমে গেইল ঝড়ে পাঞ্জাব ৮.২ ওভারে ৯৬ রান তোলার পরই নামে বৃষ্টি। যে কারণে, খেলা যখন শুরু হলো, তখন বৃষ্টি আইনে ১৩ ওভারে ১২৫ রানের লক্ষ্য বেধে দেয়া হয় পাঞ্জাবের সামনে। যা কিনা ১১.১ ওভারেই ছুঁয়ে ফেলেন গেইল। বৃষ্টি নামার আগে ৮.২ ওভার খেলে ৯৬ রান করে রাখায় জয় প্রায় নিশ্চিতই ছিল প্রীতি জিনতার দলের।

মাত্র ৩৮ বলে ৫টি চার এবং ৬টি ছক্কার মারে ৬২ রানের অপরাজিত ইনিংস খেলেন গেইল। এনিয়ে টানা তিন ম্যাচে পঞ্চাশোর্ধ্ব ইনিংস খেললেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৯ চার এবং ২ ছক্কার মারে মাত্র ২৭ বলে ৬০ রান করেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। উদ্বোধনি জুটিতে ৯.৪ ওভারেই ১১৬ রান যোগ করেন এ দু’জন।

এর আগে ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৯১ রান করে কলকাতা। দায়িত্বশীল ইনিংস খেলেন অস্ট্রেলিয়ান ওপেনার ক্রিস লিন। তাকে যোগ্য সঙ্গ দেন দুই ভারতীয় ব্যাটসম্যান রবিন উথাপ্পা এবং দীনেশ কার্তিক।

দ্বিতীয় উইকেটে মাত্র ৪০ বলে ৭২ রান যোগ করেন লিন এবং উথাপ্পা। চতুর্থ উইকেটে অধিনায়কের সাথে ৩৪ বলে ৬২ রানের জুটি গড়েন লিন। মাত্র ৪১ বলে ৬টি চার এবং ৪টি ছক্কার মারে ৭৪ রান করে সাজঘরে ফেরেন অস্ট্রেলিয়ান এই ওপেনার। উথাপ্পা ৩৪ এবং কার্তিক করেন ৪৩ রান। পাঞ্জাবের পক্ষে ২টি করে উইকেট নন বারিন্দার স্রান এবং অ্যান্ড্রু টাই, একটি করে উইকেট নেন মুজিবুর রহমান এবং রবিচন্দ্রন অশ্বিন।

এসএএস/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :