আম্পায়ারের ভুলের কারণেই হেরেছেন সাকিবরা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ২২ এপ্রিল ২০১৮
আম্পায়ারের ভুলের কারণেই হেরেছেন সাকিবরা!

ম্যাচের স্কোরকার্ড বলছে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৪ রানের ব্যবধানে হেরে গেছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। এই ৪ রানের ব্যবধান ঘোচাতে যথেষ্ট হতো মাত্র ১টি বল; কিন্তু আম্পায়ারের ভুলের কারণে এই ১টি বল থেকে বঞ্চিত হয়েছেন সাকিবরা। হেরে গেলেন ম্যাচের একদম শেষ বলে এসে। অথচ আম্পায়ার ভুল না করলে হয়তো ম্যাচের ফল ভিন্নও হতে পারতো।

ঘটনা হায়দরাবাদের ইনিংসের ১৭তম ওভারের। শেষের ২৪ বলে হায়দরাবাদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫২ রান। শার্দুল ঠাকুরের করা সেই ওভারের দ্বিতীয় বলে নো বল ডাকতে ভুলে যান আম্পায়ার। প্রায় পেট সমান উচ্চতার বলটি ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দ্রুতই এক রান নেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন। রানটি সম্পন্ন করেই আম্পায়ারের দিকে তাকিয়ে অবাক হয়ে যান কিউই ব্যাটসম্যান। কেননা আম্পায়ারের মতে এটি ছিল বৈধ ডেলিভারি।

পরে টিভি রিপ্লে’তে দেখা যায় কোমর থেকে অনেক উপরে ছিল বলটি; কিন্তু স্কয়ার লেগে দাঁড়ানো আম্পায়ার ভিনিত কুলকার্নি নো বল না ডেকে বৈধতা দেন ডেলিভারিটিকে। ফলে মূল্যবান একটি ফ্রি হিটের পাশাপাশি একটি বৈধ বলও হারায় হায়দরাবাদ। যার মাশুল তাদের দিতে হলো মাত্র ৪ রানের ব্যবধানে ম্যাচ হেরে।

ম্যাচে চেন্নাইয়ের করা ১৮২ রানের জবাবে ১৭৮ রানে থামে হায়দরাবাদের ইনিংস। টুর্নামেন্টের শুরুর তিন ম্যাচ জেতার পর, টানা দ্বিতীয় ম্যাচে পরাজয় দেখলো সাকিবরা। ৫ ম্যাচে তিন জয়ে পয়েন্ট টেবিলের চারে নেমে গেলো হায়দরাবাদ। অন্যদিকে সমান ম্যাচে চতুর্থ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

এসএএস/আইএইচএস/এমএস