বিশ্ব একাদশের হয়ে খেলবেন সাকিব-তামিম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ২৩ এপ্রিল ২০১৮

দেশের গণ্ডি ছাড়িয়ে এবার বিশ্ব একাদশের হয়ে মাঠ মাতাতে যাচ্ছেন বাংলাদেশের দুই সেরা তারকা তামিম ইকবাল এবং সাকিব আল হাসান। আগামী মে মাসে ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব একাদশ বনাম ওয়েস্ট ইন্ডিজ একাদশের মধ্যকার ম্যাচে বিশ্ব একাদশে ডাক পেয়েছেন বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। যদিও গত বছর পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত বিশ্ব একাদশের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন তামিম ইকবাল। আইসিসি জানিয়েছে এ তথ্য।

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পর থেকে দীর্ঘ সময় খেলার মধ্যে নেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান আইপিএলে খেলার সুবাদে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীরা নিজ দেশের ক্রিকেটারদের খেলা দেখার সুযোগ পাচ্ছেন। এবার বিশ্ব একাদশের জার্সি গায়ে সাকিব-তামিমের খেলার দেখার সুযোগ পাবেন বাংলাদেশের ক্রিকেটভক্তরা।

গত বছর হয়ে যাওয়া ক্যারিবিয়ান সাগর থেকে উঠে আসা ঘূর্ণিঝড় ইরমা আর মারিয়ার জোড়া আঘাতে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয় পুরো ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জ। ক্ষতিগ্রস্ত হয় তাদের স্টেডিয়ামগুলোও। ক্ষয়-ক্ষতি কাটিয়ে সেগুলোকে আবারও খেলার উপযোগী করে তুলতে প্রচুর টাকার প্রয়োজন। সেই টাকা যোগাড় করতেই আগামী ৩১ মে ইংল্যান্ডের লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

ওই ম্যাচের জন্য সাকিব আল হাসান এবং তামিম ইকবাল ছাড়াও এরই মধ্যে আফগান লেগস্পিনার রশিদ খান, ইংলিশ অধিনায়ক ইয়ন মরগ্যান, পাকিস্তানের দুই অলরাউন্ডার শহিদ আফ্রিদি, শোয়েব মালিক এবং শ্রীলংকান অলরাউন্ডার থিসারা পেরেরাকে বিশ্ব একাদশে নিশ্চিত করা হয়েছে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ দলকে নের্তৃত্ব দেবেন কার্লোস ব্রেথওয়েট। থাকবেন ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, স্যামুয়েল বদ্রি এবং আন্দ্রে রাসেলের মতো তারকারা।

বিশ্ব একাদশে সুযোগ পেয়ে টাইগার ওপেনার তামিম বলেন, ‘ক্রিকেট এমন একটি খেলা যা মানুষের মধ্যে ভালোবাসা এবং সম্প্রীতির বহিঃপ্রকাশ ঘটায়। মানুষ এবং দেশের মধ্যকার দুরত্ব কমিয়ে আনে ক্রিকেট। এই ম্যাচটিও এরই সাক্ষ্য দেয়। আইসিসির এমন মহৎ উদ্যোগে অংশীদার হতে পারায় নিজেকে ভাগ্যবান মনে করছি আমি।’

এসএএস/আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :