আমি নিজে একাদশ থেকে সরে যাইনি : গম্ভীর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৯ পিএম, ২২ মে ২০১৮

দিল্লি ডেয়ারডেভিলস শিবিরে গিয়ে এবার তিক্ত এক অভিজ্ঞতাই হলো গৌতম গম্ভীরের। দলের ক্রমাগত পরাজয়ের দায় কাঁধে নিয়ে টুর্নামেন্টের মাঝপথে নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। পরে নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার আর কোচ রিকি পন্টিং দুজনই দাবি করেন, নেতৃত্বের সঙ্গে গম্ভীর নিজে থেকেই একাদশ থেকেও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। অবশেষে এমন দাবি নিয়ে মুখ খুললেন বাঁহাতি এই ওপেনার। সাফ জানিয়ে দিলেন, নিজে থেকে সরে যাননি, তাকে সরানো হয়েছে।

এবারের আইপিএলে নিজেদের প্রথম ছয় ম্যাচে গম্ভীরের নেতৃত্বে মাত্র একটিতে জয় পেয়েছিল দিল্লি। এমন ব্যর্থতার পর অধিনায়কত্ব ছেড়ে দেন এই ওপেনার। পরের ম্যাচগুলো ফ্রি'তে খেলে দেবেন, এমন কথাও জানান তিনি। কিন্তু নতুন অধিনায়ক শ্রেয়াস আয়ার দায়িত্ব নেয়ার পর পরের একটি ম্যাচেও দেখা যায়নি গম্ভীরকে। আয়ার জানিয়েছিলেন, গম্ভীর নিজে থেকেই একাদশের বাইরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

পরের কয়েকটি ম্যাচে জয় পেলেও অবশ্য প্লে-অফ পর্যন্ত যেতে পারেনি দিল্লি। ১৪ ম্যাচে সবমিলিয়ে মাত্র ৫টি জয় পায় তারা। এতটা দিন মুখ বন্ধ রাখলেও দল টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর মুখটা খুলেছেন গম্ভীর। জানিয়েছেন সত্য হলো, তাকে একাদশে জায়গা দেয়া হয়নি।

গম্ভীর বলেন, ‘আমি একাদশ থেকে কখনও নিজেকে বাদ দেইনি। যদি এমন হতো, তবে আমি অবসরই ঘোষণা করে দিতাম। আমার এখনও ক্রিকেটে অনেক কিছু দেয়ার আছে।’

টুর্নামেন্টের মাঝপথে নেতৃত্ব ছাড়ার কারণটাও ব্যাখ্যা করলেন এই ওপেনার, ‘আমার নেতৃত্বে দল একের পর এক ম্যাচ হারছিল, আমি সব কিছুর দায় নিয়ে পদত্যাগ করি। তবে কখনই আমি দলে না খেলার সিদ্ধান্ত নেইনি। টিম ম্যানেজম্যান্ট এবং রিকি পন্টিং সেটা জানতো।’

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :