হজে চলে গেলেন সাকিব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩০ এএম, ১৩ আগস্ট ২০১৮

আগেই জানা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে সিপিএল খেলবেন না সাকিব আল হাসান। দেশে ফিরে এসে তিনি হজে যাবেন। জাগো নিউজের পাঠকরা ২৫ জুলাই এই সংবাদ জেনে গিয়েছিলেন। এরপর সিরিজ শেষ করে নানা ব্যস্ততায় কয়েকটা দিন কেটে গেলো।

সকল ব্যস্ততা দূর করে রোববার বাংলাদেশ সময় রাত এগারোটায় সৌদি এয়ারলাইনসের বিমানে চেপে হজব্রত পালনের উদ্দেশ্যে রওনা হয়েছেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

চারদিকে গুঞ্জন শোনা যাচ্ছিলো সাকিবের সাথে যাবে তার পরিবার তথা স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলায়না হাসান অব্রি। তবে সাকিবের ঘনিষ্ঠ সুত্রে জানা গিয়েছে তার স্ত্রী ও কন্যা এখনো রয়ে গিয়েছেন যুক্তরাষ্ট্রেই। ফলে একাই হজব্রত পালন করবেন সাকিব।

হজে যাওয়ার আগে আজ নিজের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া এক পোস্টে সাকিব জানান, হজে যাওয়ার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছেন তিনি। একই সঙ্গে ভক্ত-সমর্থকদের কাছে দোয়া চেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক নির্ভরযোগ্য সূত্র জাগো নিউজকে জানিয়েছে, ‘সৌদি রাজ পরিবারের অতিথি হয়েই এবার হজে গমন করছেন সাকিব। তার সফরসঙ্গী হবেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান এবং কয়েকজন পুলিশ কর্মকর্তা।’

হজে যাওয়া নিয়ে নিজের ফেসবুক পেজে সাকিব লেখেন, ‘এই পবিত্র জিলহজ্ব মাসে, একজন অনুগত মুসলিম হিসেবে পরম করুণাময় আল্লাহ্র নৈকট্য লাভের আশায় আল্লাহ্র ঘরে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে যাত্রা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের সকলের নিকট দোয়া প্রার্থনা করছি যেন সুস্থ ও সুন্দরভাবে পবিত্র হজ পালন করতে পারি। আমার বা আমার পরিবারের কোন ভুলের জন্য আপনাদের নিকট আমি ক্ষমা প্রার্থনা করছি। আমিও আপনাদের সকলের মঙ্গল এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করব। সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল - সাকিব।’

এসএএস/জেআইএম