সিনহার আত্মার শান্তি কামনায় বিসিবিতে মিলাদ ও দোয়া মাহফিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ১৪ আগস্ট ২০১৮

গত ৯ আগস্ট রাতে ভারতের চেন্নাইয়ে একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আফজালুর রহমানের সিনহা। বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যানের এমন বিদায়ে শোকাচ্ছন্ন পুরো ক্রীড়াঙ্গন। তার আত্মার শান্তি কামনায় আজ মঙ্গলবার জোহরের নামাজের পর বিসিবিতে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

নিবেদিতপ্রাণ ক্রীড়া সংগঠক আফজালুর রহমান সিনহা তিন যুগের বেশি সময় ধরে ঢাকার ক্রীড়াঙ্গনের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে ছিলেন। তিনি আশির দশকের একদম শুরু থেকে দেশের অন্যতম জনপ্রিয় ক্রীড়াশক্তি আবাহনীর সঙ্গে সম্পৃক্ত হন। মৃত্যুর দিন পর্যন্ত তিনি ছিলেন আবাহনীর অন্যতম শীর্ষ পরিচালকদের একজন।

দীর্ঘদিন আবাহনীর হকি কমিটির চেয়ারম্যান ছিলেন আফজালুর রহমান সিনহা। গত প্রায় তিন যুগ ঢাকার ক্লাব হকির অন্যতম পরাশক্তি আবাহনীর দল গঠনে তার ছিল অগ্রণী ভূমিকা। তার আর্থিক পৃষ্ঠপোষকতায় হকি অঙ্গনে আবাহনী প্রায় প্রতিবারই কাগজে কলমে অন্যতম সেরা দল গঠন করেছে। ৭০, ৮০ ও ৯০ দশকে ঢাকার ক্লাব ক্রিকেটের অন্যতম প্রতিষ্ঠিত শক্তি সূর্যতরুণ ক্লাবেরও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন আফজালুর রহমান সিনহা।

এছাড়া তিনি বিসিবি ও হকি ফেডারেশনেরও উচ্চপদে আসীন ছিলেন বেশ কয়েকবার। খেলাপ্রেমী এই মানুষটি সামাজিক ও সেবামূলক সংগঠনের সঙ্গেও জড়িয়ে ছিলেন আষ্টেপৃষ্ঠে। দেশের অন্যতম অভিজাত সামাজিক ক্লাব ঢাকা ক্লাবের সর্বশেষ নির্বাচিত প্রেসিডেন্টও ছিলেন তিনি।

একজন নিপাট ভদ্র, বিনয়ী, নিরহংকারী ও সদালাপী আফজালুর রহমান সিনহার মৃত্যুতে দেশের ক্রিকেটের অপূরণীয় ক্ষতি হয়েছে বলে মন্তব্য করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানা গেছে, তার প্রতি সম্মান প্রদর্শন করতেই বিসিবি খুব সহসাই বিপিএলের গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান পদে প্রয়াত আফজালুর রহমান সিনহার জায়গায় আপাতত কাউকে বসাবে না। এই পদটি তার সম্মানে কিছুদিন খালি রাখার সিদ্ধান্ত নিয়েছেন বোর্ডের শীর্ষ কর্তারা।

খেলাপ্রেমী, ক্রীড়া সংগঠক ও পৃষ্ঠপোষক আফজালুর রহমান সিনহা কর্মজীবনেও ছিলেন অত্যন্ত সফল ব্যবসায়ী। পারিবারিকভাবে তারা দেশের অন্যতম শীর্ষ ওষুধ বাজারজাতকারী সংস্থা 'একমি' ল্যাবরেটরিজের স্বত্ত্বাধিকারী।

এআরবি/এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :