পাকিস্তানের কোচ হতে রাজি নন ড্যারেন ব্যারি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ১৫ আগস্ট ২০১৮

পাকিস্তান ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হবেন সাবেক অস্ট্রেলিয়ান প্রথম শ্রেণির ক্রিকেটার ড্যারেন ব্যারি। সব কিছু ঠিক-ঠাক থাকলে জুলাইয়ে জিম্বাবুয়ে সফর ছিল তার প্রথম অ্যাসাইনমেন্ট। কিন্তু প্রক্রিয়াগত জটিলতার কারণে, জুলাইয়ে নিয়োগ পাননি ব্যারি। এরপর পিসিবি ঠিক করে দেয়, ২৫ আগস্ট যোগ দেবেন দলের সঙ্গে। আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ ক্রিকেটই হবে তার প্রথম অ্যাসাইনমেন্ট।

কিন্তু হঠাৎই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মাথায় বাড়ি। ড্যারেন ব্যারি সরাসরি জানিয়ে দিয়েছেন, তিনি পারবেন না পাকিস্তান ক্রিকেট দলের ফিল্ডিং কোচ হতে। ব্যক্তিগত এবং পেশাদার কারণকেই এ ক্ষেত্রে অজুহাত হিসেবে দাঁড় করিয়েছেন তিনি। ফিল্ডিং কোচ ঠিক করে ফেলার পরও এভাবে শেষ মুহূর্তে এসে তার কাছ থেকে ‘না’ শোনার পর অনেকটাই বিপাকে পড়ে গেলো পিসিবি।

সাবেক ফিল্ডিং কোচ স্টিভ রিক্সনের স্থলাভিষিক্ত হিসেবে ড্যারেন ব্যারিকে বাছাই করে রেখেছিল পিসিবি। গত জুনেই রিক্সনের মেয়াদ শেষ হয় এবং তিনি পিসিবির সঙ্গে আর চুক্তি নবায়ন করতে রাজি হননি। এরপর কোচ মিকি আর্থার এবং পিসিবি কর্মকর্তারা ড্যারেন ব্যারিকেই ফিল্ডিং কোচ হিসেবে বাছাই করে নিয়েছিল। গত দু’তিন মাস ধরে তার সঙ্গে এ নিয়ে আলাপ-আলোচনা চলছিল।

ধারণা করা হচ্ছে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেটে কোচিং করানোর কারণেই পিসিবিকে ‘না’ করে দিয়েছেন তিনি। তবে সবচেয়ে বড় কারণ হচ্ছে, পিসিবি কর্তৃক সময় ক্ষেপন। অহেতুক সময় ক্ষেপন করার কারণে রাগ করেই পাকিস্তান ক্রিকেটে আর কোচিং করাবেন না বলে সিদ্ধান্ত নিয়ে নেন ব্যারি। তবে পাকিস্তান জাতীয় দলের সঙ্গে না থাকলেও পাকিস্তানে থাকছেন তিনি। পিএসএলের দল ইসলামাবাদ ইউনাইটেডের সঙ্গে চুক্তি নবায়ন করে নিয়েছেন তিনি। একই সঙ্গে বাংলাদেশের বিপিএলেও থাকছেন ড্যারেন ব্যারি।

আইএইচএস/আরআইপি