ভারতের ব্যাটিং দায়িত্বজ্ঞানহীন ও নির্বুদ্ধিধায় ভরা : বয়কট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ১৫ আগস্ট ২০১৮

ভারতকে বলা হয় শক্ত ব্যাটিং লাইনআপের দল। লর্ডস টেস্টের পর বোধ হয় আর সেটা জোর দিয়ে বলতে পারবে না তারা। ব্যাটসম্যানরা যে রীতিমত লজ্জায় ডুবিয়েছেন দেশকে। দুই ইনিংসে একবারও দেড়শ করতে পারেনি বিরাট কোহলির দল। তারকায় ঠাসা ভারতীয় ব্যাটিংকে এবার 'সাদামাটা, দায়িত্বজ্ঞানহীন আর নির্বুদ্ধিতায় ভরা' বললেন ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার জেওফ্রে বয়কট।

বয়কটের ঠোঁটকাটা চরিত্রের কথা সবার জানা। প্রতিপক্ষকে খাটো করতে তার জুড়ি নেই। সুযোগ পেলে এমন কোনো কথা নেই যে তিনি বলেন না। এবার সেই সুযোগটা তিনি পেলেন, ইংল্যান্ডের মাটিতে ভারতের অসহায় আত্মসমর্পণ দেখে।

এখনও সিরিজ শেষ হয়নি। পাঁচ টেস্টের মধ্যে মাত্র দুটি গেছে। তবে লর্ডস টেস্টে কোহলিদের মাথা নত করা দেখে সমালোচনার ঝড় বইছে ভারতেও। ইংল্যান্ডে হবে না তা কি হয়? দেশের হয়ে ১০৮ টেস্ট আর ৩৬টি ওয়ানডে খেলা বয়কট লর্ডসে ভারতের ইনিংস এবং ১৫৯ রানের হারের পর মুখ খুলেছেন।

'ডেইলি টেলিগ্রাফ'-এর কলামে বয়কট কোহলিদের ধুয়েই দিয়েছেন। যেখানে লিখেছেন, 'ভারত ইংল্যান্ডে এসেছিল আত্মতুষ্টি নিয়ে। তারা ঔদ্ধত্যের সঙ্গে ভাবছিল, যেভাবে ব্যাট করে সেভাবে করলেই হবে। দিনশেষে সব ঠিক চলবে। কিন্তু যখনই আপনি পরিকল্পনা এবং ক্রিকেটে কাজ না করে খেলতে নামবেন, পেছনে লাথিই খাবেন। ভারতের যে বিপর্যয় হয়েছে, সেটা তাদের প্রাপ্য ছিল।'

ভারতের ব্যাটসম্যানরা তাদের সমর্থকদের মাথা হেঁট করে দিয়েছেন উল্লেখ করে ইংল্যান্ডের এক সময়ের মাঠ কাঁপানো ওপেনার লিখেছেন, 'এখন পর্যন্ত ভারতের খেলোয়াড়রা যা করেছে, তাতে নিজেদের এবং সমর্থকদের মাথা নিচুই হয়েছে। তাদের ব্যাটিং ছিল খুবই সাদামাটা, দায়িত্বজ্ঞানহীন। যা মোড়ানো ছিল নির্বুদ্ধিতায়। লোভনীয় আউটসুইংগারে তারা আলতো ড্রাইভ করেছে কোনো চিন্তা না করেই।'

এমএমআর/জেআইএম

আপনার মতামত লিখুন :