ইংল্যান্ডের মাটিতে ভারতের চেয়ে ভালো পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০৭ পিএম, ১৬ আগস্ট ২০১৮

ইংল্যান্ডের বিপক্ষে চলতি সফরের সীমিত ওভারের ক্রিকেটে বেশ ভাল খেলেছিল ভারত। কিন্তু সাদা পোশাকের টেস্ট ক্রিকেটেই কূল খুঁজে পাচ্ছে না বিরাট কোহলির দল। চার দিক থেকে ধেয়ে আসছে সমালোচনার ঢল, হাস্যরসে মেতে উঠছেন অনেকেই।

এই তালিকায় নতুন সংযোজন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে তিনি ভারতের সমালোচনা কিংবা হাস্যরস; কোনটাই করেননি। বরং দাবী করছেন ইংল্যান্ডের মাটিতে ভারতের চেয়ে ভালো ক্রিকেট খেলে পাকিস্তান। এর কারণ তারা যুক্তরাজ্য সফরের জন্য যথাযথ প্রস্তুতি নিয়ে যায়।

ইংল্যান্ডে চলতি সফরের প্রথম টেস্টে এজবাস্টনে খানিক প্রতিরোধ গড়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, জেগেছিল জয়ের সম্ভাবনাও। কিন্তু দ্বিতীয় ম্যাচে লর্ডসে আর টিকতে পারেননি কোহলি। ইনিংস ব্যবধানে হারের লজ্জায় ডুবেছে ভারত।

এই সুযোগে ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দল পাকিস্তানের অধিনায়ক নিজেদের সেরা প্রমাণ করে নিলেন। চলতি বছরের মে-জুন মাসে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ১-১ ব্যবধানে ড্র করেছিল পাকিস্তান। এর আগে ২০১৬ সালের সিরিজেও ড্র নিয়ে দেশে ফিরেছিল তারা।

তাই ইংল্যান্ডের মাটিতে ভারতের চেয়ে পাকিস্তান সেরা দাবি করে সরফরাজ বলেন, ‘আমি দুইবার ইংল্যান্ড সফর করেছি এবং দুইবারই পাকিস্তান দল ভালো খেলেছে। আমার মতে ইংল্যান্ডে খেলতে গেলে এশিয়ার সব দলই সমস্যার সম্মুখীন হয়। ভারতও এর বাইরে নয়। ইংল্যান্ডের কন্ডিশন এশিয়ান দলগুলোর জন্য খুবই প্রতিকূল।’

এসময় ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের ভালো খেলার কারণ হিসেবে পর্যাপ্ত প্রস্তুতির কথা উল্লেখ করেন সরফরাজ। তিনি বলেন, ‘আমার মনে হয় পাকিস্তানের ভালো খেলার কারণ হচ্ছে প্রস্তুতি। আমরা যদি ২০১৬ সালে আমার প্রথম ইংল্যান্ড সফরের কথা বলি তাহলে আমরা সিরিজ শুরুর ২৫ দিন আগে সেখানে চলে যাই। দশ দিনের একটা ক্যাম্প করি সেখানে। সিরিজ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচও খেলেছিলাম যা আমাদের অনেক সাহায্য করেছিল।’

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :