বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

টুর্নামেন্ট শুরুর আগেই ইনজুরির কারণে দুই দফায় পরিবর্তন এসেছে শ্রীলংকার এশিয়া কাপ স্কোয়াডে। ছিটকে গেছেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ দুই সদস্য দিনেশ চান্দিমাল ও দানুশকা গুনাথিলাকা। ব্যক্তিগত কারণে প্রথম দুই ম্যাচে থাকবেন না আকিলা ধনঞ্জয়াও।

এমতাবস্থায় বাংলাদেশের বিপক্ষে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচের একাদশ সাজাতে বেশ হিসেব নিকেশ করতে হচ্ছে শ্রীলঙ্কান ক্রিকেট দলকে। নিয়মিত দলের তিনজন খেলোয়াড়ের জায়গা পূরণে নিজেদের পরিকল্পনাতেও আনছে পরিবর্তন।

উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্দিমালের জায়গায় কোনো সন্দেহ ছাড়াই ঢুকে যাচ্ছেন আরেক উইকেটরক্ষক ও বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা। উপুল থারাঙ্গার সাথে ইনিংসের সূচনা করতেও দেখা যেতে পারে তাকে। মিডল অর্ডারে পাওয়া যাবে দুই কুশল, পেরেরা ও মেন্ডিসকে। সাথে থাকছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ।

এরপরেই জায়গা করে নেবেন দুই অলরাউন্ডার ধনঞ্জয় ডি সিলভা ও থিসারা পেরেরা। অফস্পিনার আকিলার বদলে দলে জায়গা পেয়ে যাবেন আরেক অফস্পিনার দিলরুয়ান পেরেরা। দীর্ঘদিন পর স্কোয়াডে ফেরা লাসিথ মালিঙ্গার খেলা নিয়েও কোন সংশয় নেই। বাকি দুই পেসার হিসেবে থাকবেন সুরাঙ্গা লাকমল ও দাশুন শানাকা।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, থিসারা পেরেরা, দাশুন শানাকা, ধনঞ্জয় ডি সিলভা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা ও নিরোশান ডিকভেলা।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :