জয়ের পথে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

ভাঙা হাত নিয়ে ব্যাট করতে নেমে তামিম ইকবাল যেভাবে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সাহসের সঞ্চার করেছেন, সেটাই শেষ পর্যন্ত বাংলাদেশের জয়ের ক্ষেত্রে বিশাল এক অনুপ্রেরণা তৈরি করে দিলো। সেই অনুপ্রেরণা নিয়েই শুরু থেকে লঙ্কান ব্যাটসম্যানদের ওপর চেপে বসে বাংলাদেশের বোলাররা।

বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ৬৭ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে একের পর এক এভাবে লঙ্কানরা উইকেট হারাতে থাকার কারণে জয়ের একেবারে দ্বারপ্রান্তে বাংলাদেশ। এশিয়া কাপের প্রথম ম্যাচেই দুর্দান্ত এক জয়ের পথে বাংলাদেশ।

শুরুতেই ঝড় তুলেছিলেন মোস্তাফিজ এবং মাশরাফি। তাদের সঙ্গে পরে যোগ দেন মেহেদী হাসান মিরাজ এবং রুবেল হোসেন। একটি আবার রানআউটও হয়েছে।

লঙ্কানদের কোনো ব্যাটম্যানকেই দাঁড়াতে দিলেন না বাংলাদেশের বোলাররা। সর্বোচ্চ ২৭ রান করেছিলেন উপুল থারাঙ্গা। মাশরাফির বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ১৬ রান করেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে তার উইকেট তুলে নেন রুবেল হোসেন। ১১ রান করেছিলেন কুশল পেরেরা। তার উইকেট তুলে নেন মেহেদী হাসান মিরাজ।

এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। দুই অংকের ঘর স্পর্শও করতে পারেননি। মাশরাফি আর মিরাজ নেন ২টি করে উইকেট। রুবেল, মোস্তাফিজ নেন ১টি করে উইকেট।

এ রিপোর্ট লেখার সময় শ্রীলঙ্কার রান ১৯ ওভারে ৭ উইকেট হারিযে ৬৯ রান। ১ রান নিয়ে দিলরুয়ান পেরেরা এবং কোনো রান না করে উইকেটে রয়েছেন সুরঙ্গা লাকমাল।
আইএইচএস/

আপনার মতামত লিখুন :