দুবাইয়ের মাঠে এবারও টাইগার মারুফ

সাদেক রিপন
সাদেক রিপন , কুয়েত প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

ক্রিকেট ভক্ত মারুফ টাইগার প্রবাসে এসেও মাতৃভূমি ও বাংলাদেশ ক্রিকেটের প্রতি তার ভালোবাসা দিনদিন যেন দ্বিগুণ হচ্ছে। দেশে থাকতে পরিবারের টাকায় পতাকা হাতে বাঘ সেজে গ্যালারি হাতে বাংলার টাইগারদের উৎসাহ দিতে ছুটে যেতেন মাঠে।

মারুফ টাইগার প্রবাসে নিজের কষ্টে অর্জিত পরিবারের খরচের টাকা থেকে বাচিয়ে ছুটে গেলেন কুয়েত থেকে দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপে মাঠে মাশরাফি ও বাংলাদেশ ক্রিকেট টিমকে সাপোর্ট দিতে। গায়ে হলুদ, কালো, সাদা রঙে লাগিয়ে বাঘ সেজে লাল সবুজের পতাকা নিয়ে গ্যালারির হাজারো দর্শকের সঙ্গে বাংলাদেশ, বাংলাদেশ, গর্জে উঠো বাংলাদেশ স্লোগানে মুখরিত করে দুবাইয়ের ক্রিকেট মাঠ।

kuet

গ্যালারি থেকে বাঘের হুংকার তুলে অনুপ্রাণিত করে বিপক্ষ দল থেকে জয় ছিনিয়ে নিয়ে কোটি বাঙালির মুখে হাসি ফুটিয়ে দিতে।

চট্টগ্রামের মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের হাজি তাহের আহম্মেদ ভূঁইয়ার ছেলে খায়রুল ইসলাম মারুফ।

প্রতিবেদকের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মারুফ টাইগার বলেন, ঢাকা এবং চট্টগ্রামসহ সব কয়টি আন্তর্জাতিক ম্যাচ দেখতে মাঠে ছুটে যেতাম। ২০১৬ সালে ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত টি টোয়েন্টি বিশ্বকাপের সময় পরীক্ষার টাকা দিয়ে ছুটে যাই ভারতে গ্যালারি থেকে বাংলার টাইগারদের উৎসাহ ও অনুপ্রাণিত করতে।

kuet

ক্রিকেট পাগল মারুফ টাইগার স্পন্সর না পাওয়ায় পরিবারে চাপে মরুর দেশ কুয়েতে চলে আসে। কুয়েতে এসেও কাজের ফাঁকে অবসরে খেলাধুলা নিয়ে সময় কাটান। বর্তমানে সে মিরসরাই সমিতির কুয়েত এর ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

দর্শকদের উৎসাহ ভালোবাসা দিতেই কুয়েতে থেকে আমার দুবাইয়ে আসা বলে জানান এ ক্রিকেটপ্রেমী মারুফ।

এমআরএম/জেআইএম

আপনার মতামত লিখুন :