১৯ বছরের রেকর্ড গড়লেন ইমরুল-রিয়াদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশের ইনিংসে মিডল অর্ডারে অসাধারণ ব্যাটিং করে আফগানিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর এনে দিয়েছেন দলের অভিজ্ঞ দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং ইমরুল কায়েস। ৮১ থেকে ৮৭ রান পর্যন্ত একের পর এক উইকেট পড়তে শুরু করেছিল বাংলাদেশের- তখন কে হাল ধরবেন, কে বাংলাদেশের ইনিংসকে টেনে নিয়ে যাবেন সে চিন্তায় মগ্ন সমর্থক থেকে শুরু করে সবাই।

এমন সময় হাল ধরলেন দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ এবং ইমরুল কায়েস। দু’জনের ব্যাটে উঠলো অনবদ্য ১২৮ রানের জুটি। ২১তম ওভার থেকে শুরু করে ৪৭তম ওভার পর্যন্ত ব্যাট করলেন এই দু’জন। ইমরুল এবং রিয়াদ- দু’জনের ব্যাটেই উঠে এলো দুটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি। ৪৭তম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়ে গেলেও ইমরুল শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৭২ রানে। রিয়াদ করেন ৭৪ রান।

ইমরুল আর রিয়াদ মিলে ৬ষ্ঠ উইকেটে কিন্তু বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের জুটি গড়ার রেকর্ডও গড়ে ফেললেন। এর আগে ৬ষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল ১২৩। আল শাহরিয়ার রোকন এবং খালেদ মাসুদ পাইলট ১৯৯৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গড়েছিলেন আগের অপরাজিত জুটিটি।

বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাস খুব বেশি দিনের নয়। এ কারণে সময়টা ১৯ বছরের হলেও সেটা বিশাল। সেই ১৯৯৯ সালে, টেস্ট স্ট্যাটাস পাওয়ারও আগে আল শাহরিয়ার রোকন এবং খালেদ মাসুদ পাইলটের গড়া রেকর্ডটা টিকে ছিল এতদিন। অবশেষে কঠিন বিপর্যয়কর মুহূর্তে নতুন রেকর্ডটি গড়লেন রিয়াদ-ইমরুল।

আইএইচএস/এমআরএম