ভারত-পাকিস্তান টেস্ট লড়াই দেখা যাবে আবারও!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৮

আবারও টেস্টে লড়তে দেখা যাবে ভারত আর পাকিস্তানকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানিকে এমনই আশ্বাস দিয়েছে আইসিসি। তবে সেটা এখনই নয়, ২০২১ থেকে ২০২৩ সালের মধ্যে।

২০১৯ সাল থেকেই শুরু হচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ। এর সূচিও তৈরি হয়ে গেছে। যেখানে নেই ভারত-পাকিস্তানের টেস্ট লড়াই। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণেই মূলতঃ বন্ধ রয়েছে দ্বিপক্ষীয় সিরিজগুলো। ২০০৭ সালে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয়েছিল দুই দল।

ভারত ক্রিকেট বিশ্বে ভীষণ ক্ষমতাধর। তাদের আপত্তিতেই বন্ধ রয়েছে পাকিস্তানের বিপক্ষে সিরিজ। একমাত্র আইসিসির টুর্নামেন্টগুলোতে মুখোমুখি লড়াই ছাড়া আর কোনো খেলায় পাকিস্তানের সামনে পড়তে নারাজ ভারত।

তবে আইসিসি নাকি পিসিবির চেয়ারম্যান এসহান মানিকে আশ্বাস দিয়েছে ২০২৩ সালের মধ্যে ভারতের বিপক্ষে টেস্ট খেলবে পাকিস্তান। দুবাইয়ে চলতি এশিয়া কাপের মধ্যে এই তথ্যটি জানিয়েছেন মানি। তিনি বলেন, 'টেস্ট চ্যাম্পিয়নশিপ বাহ্যত দুই চক্রের। ২০১৯ থেকে ২০২১ সালের ক্যালেন্ডার ইতোমধ্যে হয়ে গেছে। তবে আমাকে আইসিসির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, দ্বিতীয় চক্রে পাকিস্তান এবং ভারত একে অপরের বিপক্ষে খেলবে।'

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :