উমেশ যাদব একাই থামিয়ে দিলেন ক্যারিবীয়দের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৭ এএম, ১৩ অক্টোবর ২০১৮

সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দুরে দাঁড়িয়েছিলেন রোস্টন চেজ। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন সকালেই সেই অপূর্ণ দুই রান নিয়ে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি পূরণ করে ফেলেন রোস্টন চেজ।

তবে, সেঞ্চুরি করার পর বেশি দুর এগুতে পারলেন না। শিকার হয়ে গেলেন উমেষ যাদবের। ক্যারিয়ারে দ্বিতীয়বারেরমত ৫ উইকেট নেয়ার মুহূর্তে সেঞ্চুরি করা রোস্টন চেজকে বোল্ড করলেন ভারতীয় এই পেসার। সঙ্গে সঙ্গে প্রতিরোধও ভেঙে গেলো ক্যারিবীয়দের। অলআউট হয়ে গেলো ৩১১ রানে।

উমেশ যাদব আর কুলদ্বীপ যাদব। একজন পেসার, অন্যজন স্পিনার। এই দু’ই যাদব মিলে শেষ করে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। উমেষ যাদব তো ক্যারিয়ার সেরা বোলিং করে ফেললেন। হায়দরাবাদ টেস্টের আগে ৩৯ টেস্টে তার সেরা বোলিং ছিল ৯৩ রানে ৫ উইকেট। এবার তিনি নিলেন ৮৮ রানে ৬ উইকেট।

মূলতঃ উমেষ যাদবের বোলিং তোপেই রোস্টন চেজের সেঞ্চুরি আর জ্যাসন হোল্ডারের হাফ সেঞ্চুরি সত্ত্বেও খুব বড় স্কোর গড়তে পারেনি সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। আজ সকালে শুরুতেই এক ঝড়ে ক্যারিবীয়দের বাকি থাকা ৩ উইকেট একাই তুলে নেন তিনি। উমেষ যাদবের সঙ্গে কুলদ্বীপ যাদব মেতেছিলেন উইকেট শিকারে। তিনি নেন ৩ উইকেট। দুই যাদবের পকেটে গেলো ৯ উইকেট। বাকি ১ উইকেট নিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন।

প্রথম দিন ওয়েস্ট ইন্ডিজ শেষ করেছিল ৭ উইকটে ২৯৫ রান নিয়ে। দ্বিতীয় সকালে মাত্র ১৬ রান যোগ করতেই বাকি ৩ উইকেটেরও পতন ঘটলো। দ্বিতীয় দিনের প্রথম ওভারের শেষ বলেই উমেষ যাদবের বলে বোল্ড হয়ে যান দেবেন্দ্র বিশু। রোস্টন চেজও বোল্ড হন যাদবের বলে। শেষ ব্যাটসম্যান হিসেবে শ্যানন গ্যাব্রিয়েল সেই উমেষ যাদবের বলেই ক্যাচ দেন উইকেটের পেছনে রিশাভ পান্তর হাতে। জোমেল ওয়ারিক্যান ৮ রান করে অপরাজিত থাকেন।

এ রিপোর্ট লেখার সময় ভারতও প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে গেছে এবং ৫.৩ ওভারে সংগ্রহ করেছে কোনো উইকেট না হারিয়ে ৪৩ রান। ২০ বলে ২৫ রান নিয়ে পৃথ্বি শ এবং ১৭ বলে ৪ রান নিয়ে ব্যাট করছেন লোকেশ রাহুল।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :