জিম্বাবুয়ে সিরিজে টিকিট কালোবাজারি ঠেকাতে থাকবে গোয়েন্দা পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২২ পিএম, ২০ অক্টোবর ২০১৮

বাংলাদেশের সাথে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলতে বর্তমানে ঢাকায় অবস্থান করছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। রোববার (২১ অক্টোবর) ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। এ ম্যাচকে ঘিরে ডিএমপি’র পক্ষ থেকে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। টিকেট কালোবাজারি ধরতে মোতায়েন থাকবে গোয়েন্দা পুলিশ।

শনিবার সকাল ১১ টায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ে সিরিজকে ঘিরে অনুষ্ঠিত হয় ডিএমপি’র নিরাপত্তা অনুশীলন।

অনুশীলনে উপস্থিত ছিলেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস) কৃষ্ণ পদ রায়, যুগ্ম পুলিশ কমিশনার (অপারেশনস) মো. মনির হোসেনসহ বিসিবি, সফরকারি দলের প্রতিনিধি ও নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ। সম্মিলিত নিরাপত্তা অনুশীলনে অংশগ্রহণ করে ডিএমপি’র’র বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ও ফায়ার সার্ভিসের সদস্যগণ।

ডিএমপি’র মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের ডিসি মাসুদুর রহমান জানান, ডিএমপি’র গৃহীত নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে বিমানবন্দর কেন্দ্রিক, খেলোয়াড়দের আবাসনস্থল, খেলার ভেন্যু, প্র্যাকটিস ভেন্যুতে নিরাপত্তা নিশ্চিত করা। এছাড়াও খেলোয়াড়দের যাতায়াত পথে নেয়া হবে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন থাকবে পর্যাপ্ত রুফটপ ডিউটি ও টহল ব্যবস্থা।

টিকেট কালবাজারি ঠেকাতে থাকবে ডিবি ও পোশাকধারী পুলিশ। খেলা ও অনুশীলনের পূর্বে এসবি, সিটিটিসি ও র্যাবের ডগ স্কোয়াড দিয়ে ভেন্যু সুইপিং করা হবে। অগ্নি নির্বাপনের জন্য হোটেল ও ভেন্যুতে রাখা হবে পর্যাপ্ত ফায়ার টেন্ডার ও অ্যাম্বুলেন্স ব্যবস্থা। ভেন্যু অপারেশন সেন্টার (ভিওসি) থেকে সকল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে।

জেইউ/এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :