তিন ফিফটির পরেও স্বস্তি নেই সিলেটের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ২২ অক্টোবর ২০১৮

ভালো শুরু পেয়েছেন বেশ কয়েকজন, তিনজন পেরিয়েছেন হাফ সেঞ্চুরি। কিন্তু কেউই মনে রাখেননি ভালো শুরু ধরে রেখে ইনিংস বড় করার ফর্মূলা। যার ফলে ন্যাশনাল ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ডের প্রথম দিন শেষে খুব একটা স্বস্তিতে নেই সিলেট।

সিলেটের ব্যাটসম্যানরা রানের দেখা পেলেও, নিয়মিত বিরতিতেই উইকেট তুলে নিয়েছে ঢাকা মেট্রোর বোলাররা। যার ফলে প্রথম দিন শেষে সিলেটের সংগ্রহ ৯ উইকেট ২৯২ রান। ব্যাট হাতে পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলেছেন শানাজ আহমেদ, জাকির হাসান ও শাহানুর রহমান।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ঢাকা মেট্রো। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৮৯ রান যোগ করেন সিলেট অধিনায়ক ইমতিয়াজ হোসেন ও শানাজ আহমেদ। অধিনায়ক ফিরে যান ৩১ রান করে। ফিফটি তুলে নেন শানাজ।

দলীয় ১০৩ রানের মাথায় মোহাম্মদ আশরাফুলের বোলিংয়ে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন শানাজ। আউট হওয়ার আগে ১১০ বলের ইনিংসে ১২ চারের মারে ৬০ রান করেন তিনি। তিন নম্বরে ফিফটি করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসানও। তিনি আউট হন ঠিক ৫০ রান করেই।

দলের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান অলক কাপালি ১০ ও রাজিন সালেহ ২০ রান করে আউট হলে চাপে পড়ে যায় সিলেট। ত্রাতা হিসেবে আবির্ভূত হন শাহানুর রহমান। তিনি খেলেন ৫৪ রানের ইনিংস। এছাড়া ডানহাতি পেসার আবু জায়েদ রাহী মাত্র ২০ বলে করেন ২৬ রান। দিন শেষে দুই পেসার খালিদ আহমেদ ৫ ও এবাদত হোসেন ৪ রানে অপরাজিত রয়েছেন।

ঢাকা মেট্রোর পক্ষে দুইটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ আশরাফুল, কাজী অনিক ও আরাফাত সানি। শহীদুল ইসলাম, সৈকত আলী ও আসিফ হোসেন নিয়েছেন ১টি করে উইকেট।

এসএএস/পিআর

আপনার মতামত লিখুন :