টেলর-মুরের ব্যাটে জিম্বাবুয়ের প্রতিরোধ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:২০ পিএম, ১৩ নভেম্বর ২০১৮

দ্বিতীয় সেশনের প্রথম ঘণ্টাতেই দুই উইকেট তুলে নিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশ। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে স্বাগতিকদের হতাশায় ডোবাচ্ছেন জিম্বাবুইয়ের দুই ব্যাটসম্যান পিটার মুর এবং ব্রেন্ডন টেলর। এ দুজনই উইকেটরক্ষক ব্যাটসম্যান হলেও এ ম্যাচে খেলছেন পুরো দস্তুর ব্যাটসম্যান হিসেবে।

নিজেদের ব্যাটসম্যানশিপ সামর্থ্যের প্রমাণ দিয়ে দুজন মিলে চাপ থেকে উদ্ধার করছেন নিজেদের দলকে। জিম্বাবুয়ের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটসম্যান টেলর তুলে নিয়েছেন ফিফটি, ব্যক্তিগত পঞ্চাশ থেকে ৬ রান দূরে রয়েছেন পিটার মুর।

অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেট জুটিতে ৬০ রান যোগ করে চা পানের বিরতিতে গিয়েছেন মুর ও টেলর। চা পানের বিরতি পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৫ উইকেটে ১৯৫ রান। বাংলাদেশের করা ৫২২ রানের চেয়ে এখনো ৩২৭ রানে পিছিয়ে তারা। ফলো-অন এড়াতে এখনো করতে হবে ১২৮ রান। টেলর ৫৯ এবং মুর অপরাজিত রয়েছেন ৪৪ রান করে।

এর আগে প্রথম সেশনের মতো দ্বিতীয় সেশনেও দুই উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। পুরো ওয়ানডে সিরিজ ও সিলেট টেস্টে ভোগানো শন উইলিয়ামস এবং সিকান্দার রাজাকে সরাসরি বোল্ড করে ইনিংসে চার উইকেট দখল করেন তাইজুল ইসলাম। উইলিয়ামস আউট হন ১১ রান করে, রাজা ব্যর্থ হন রানের খাতা খুলতে।

সিলেট টেস্টের দুই ইনিংসেই পাঁচ উইকেট নেয়া তাইজুল এ ইনিংসে চার উইকেট নিয়ে দাঁড়িয়ে আছেন অসাধারণ এক মাইলফলকের সামনে। এ ইনিংসে আর মাত্র এক উইকেট পেলেই এনামুল হক জুনিয়র ও সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে টানা তিন ইনিংসে পাঁচ উইকেট নেয়ার কৃতিত্ব অর্জন করবেন তিনি।

এসএএস/এমএমআর/পিআর