এবার দারুণ ফিরতি ক্যাচে উইকেট তাইজুলের

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৪ এএম, ১৫ নভেম্বর ২০১৮

আগের ইনিংসে মেহেদী হাসান মিরাজের বলে বাজপাখির মতো এক ক্যাচ নিয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন তাইজুল ইসলাম। এবার নিজের বলেই দারুণ এক ফিরতি ক্যাচ নিলেন বাঁহাতি এই স্পিনার।

সোজা ব্যাটে খেলতে চেয়েছিলেন সিকান্দার রাজা। ক্রিজের মধ্যেই মাটির সঙ্গে প্রায় মিশে যাওয়া বলটা দারুণ দক্ষতায় ধরে ফেলেন তাইজুল। তাতেই রাজার ১২ রানের ইনিংসের সমাপ্তি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ১২৬ রান। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন পিটার মুর। টেলর ২৬ রান নিয়ে ব্যাট করছেন।

জিততে হলে করতে হবে ৪৪৩ রান। জিম্বাবুয়ে নিশ্চয়ই এই লক্ষ্য পার করার কথা ভাবছে না। ড্রয়ের আশায় খেলে যাচ্ছে সফরকারিরা। তাদের সেই আশায় দিনের শুরুতেই ছাই দিয়েছেন মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টারের দুর্দান্ত এক ডেলিভারিতে স্ট্যাম্প উড়ে গেছে শন উইলিয়ামসের।

উইলিয়ামস শট খেলতে গিয়ে আউট হননি। মোস্তাফিজের বাঁ হাতের ডেলিভারিটি ডিফেন্স করতেই চেয়েছিলেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান। কিন্তু বলটা যে কাটার মাস্টারের! দারুণ সুইংয়ে সেটা ঠিকই খুঁজে নিয়েছে স্ট্যাম্প। উইলিয়ামস করেন ১৩ রান।

আগের দিন শেষ সেশনে ব্যাটিংয়ে নেমে ব্রায়ান চারিকে নিয়ে ৬৮ রানের বড় জুটি গড়ে ফেলেছিলেন মাসাকাদজা। ৬৮ বলে ২৫ রান করা মাসাকাদজাকে শর্ট লেগে মুমিনুল হকের ক্যাচ বানিয়ে হুমকি হয়ে উঠা এই জুটিটি ভাঙেন মিরাজ।

এরপর ৪৩ রান করা চারিকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। চারি আউট হওয়ার পর অবশ্য রিভিউ নিয়েছিলেন। কিন্তু তাতে কাজ হয়নি।

তৃতীয় উইকেটে অবশ্য ভালোই প্রতিরোধ গড়েছিলেন ব্রেন্ডন টেলর আর শন উইলিয়ামস। মাত্র ২৯ রান যোগ করলেও এই উইকেটে প্রায় ১৩ ওভার কাটিয়ে দিয়েছিলেন দুজন। শেষ পর্যন্ত মোস্তাফিজ ভাঙেন এই জুটি।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :