ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলছেন মাশরাফি!

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৩ এএম, ২১ নভেম্বর ২০১৮

জাতীয় সংসদ নির্বাচনের কারণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন কি না জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, তা নিয়ে একটা প্রশ্ন ইতিমধ্যে উঠে গেছে। কয়েকদিন আগেও এ নিয়ে মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, নিশ্চিত করে কিছু বলতে পারেননি। তিনি তখন জানিয়েছেন, মনোনয়ন পত্র তোলা, জমা দেয়া থেকে শুরু করে নানা কাজ। এসবের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফির খেলা খুবই কঠিন।

তবে বিসিবি সভাপতি তখন জানিয়েছিলেন, মাশরাফির কাছে খেলা আগে। একদিনও সময় পেলে সে খেলবে। নিজেকে খেলা থেকে দুরে রাখবে না। তবুও মাশরাফির সঙ্গে বিসিবি সভাপতি কথা বলবেন বলেও জানান। যদিও তখন এটুকু বোঝা গেছে যে, জাতীয় সংসদ নির্বাচনের কারণে হয়তো বা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা হচ্ছে না আর মাশরাফির।

তবে শেষ পর্যন্ত বিসিবি সভাপতির মুখ থেকেই শোনা গেলো, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাশরাফির খেলার আশাবাদ। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে তারা মাশরাফিকে পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী। এ নিয়ে নাজমুল হাসান পাপন নাকি মাশরাফির সঙ্গে কথাও বলেছেন। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বার্ষিক সভা শেষে দেশে ফেরার সময় মঙ্গলবার রাতে হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসব কথা জানান বিসিবি সভাপতি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ সংসদীয় এলাকা থেকে বর্তমান ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনয়ন ফর্ম তুলেছেন মাশরাফি। দলীয় মনোনয়ন পেলে ওই আসন থেকে তিনি জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবেন। ইতোমধ্যে নির্বাচন নিয়ে নিজ নির্বাচনী এলাকায় গণসংযোগও শুরু করেছেন মাশরাফি। তবুও সব কিছুর ফাঁকে ৮ থেকে ১৩ ডিসেম্বর- তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন মাশরাফি।

বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে এ নিয়ে কথা বলার সময় নাজমুল হাসান পাপন বলেন, ‘মাশরাফির সঙ্গে আমার কথা হয়েছে। যখন খেলা থাকবে, ও খেলবে। এখনো ওর কাছে ক্রিকেট সবার আগে।’ যদিও নিশ্চিত করে এখনও কিছু বলতে পারেননি পাপন। তিনি ভাষায়, ‘ওর যতগুলো ম্যাচ আছে, সবগুলো খেলবে বলে আমরা বিশ্বাস করি। এটাই আমাদের ইচ্ছা।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন চতুর্থ বাংলাদেশি হিসেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) প্রেসিডেন্ট হয়েছেন। দেশে ফিরে আসার পর এ কারণে তাকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে ছুটে যান বিসিবির কর্মকর্তা থেকে শুরু করে আওয়ামীলীগ দলীয় কয়েকশ নেতা-কর্মী। বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বাংলাদেশ সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে সিরিজ শুরু হওয়ার কথা ৯ ডিসেম্বর। বাকি দুই ম্যাচ ১০ ও ১৩ ডিসেম্বর। জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত ভোট হবে ৩০ ডিসেম্বর।

শেষ পর্যন্ত মাশরাফিকে পাওয়া যাবে কি না, তা নিয়ে কিছুটা সংশয়ে রয়েছেন খোদ পাপনও। তিনি বলেন, ‘এখন যে সব বলে দিচ্ছি, হুবহু হবে এমনতো কোনো ঠিক নেই। ও নিজেও হয়তো এখন বলছে খেলবে; ওই সময় হয়তো খেলতে পারল না একটা ম্যাচ। আমি জানি না। তবে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি মাশরাফি সবগুলো খেলা খেলবে।’

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :