২০২০ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

দুই পরাশক্তি পাকিস্তান আর ভারতের মধ্যকার সম্পর্ক স্বাভাবিক নেই। তবু এশিয়ান ক্রিকেটটাকে এগিয়ে নেয়ার চেষ্টা চলছে, জোড়াতালি দিয়ে। এশিয়া কাপের গত আসর হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা থাকায় সেটা আয়োজন করা হয় সংযুক্ত আরব আমিরাতে।

এবার ২০২০ এশিয়া কাপের আয়োজনের দায়িত্ব দেয়া হয়েছে পাকিস্তানকে। সমস্যাটা প্রায় একইরকম। নিরাপত্তা শঙ্কায় পাকিস্তানে সম্ভবত কোনো দলই খেলতে যাবে না। টুর্নামেন্টটা তাই আবারও দেখা যেতে পারে সংযুক্ত আরব আমিরাতেই।

বৃহস্পতিবার ঢাকায় রাজধানীর একটি অভিজাত হোটেলে বসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নির্বাহী কমিটির সভা। সম্প্রতি পাকিস্তানের লাহোরে এসিসির সভাপতি হিসেবে দায়িত্ব নেয়া বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের নেতৃত্বে এটিই ছিল এসিসির প্রথম সভা।

এই সভায় এশিয়া কাপের পরবর্তী আসরের আয়োজক হিসেবে পাকিস্তানের নামটি ঘোষণা দিয়েছেন নাজমুল হাসান পাপন। গণমাধ্যমের উদ্দেশ্যে তিনি বলেন, 'আগামী এশিয়া কাপের আয়োজক হবে পাকিস্তান। স্বাগতিক স্বত্ত্ব তাদের হাতে। তবে কোথায় টুর্নামেন্ট আয়োজন করবে, সেটা তাদের সিদ্ধান্ত।'

নাজমুল হাসান পাপন জানান, গতবার যেমন ভারত সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট আয়োজন করেছিল, পাকিস্তানও চাইলে তেমনটা করতে পারে।

এসিসির এই কার্যনির্বাহী সভায় পাপন ছাড়াও উপস্থিত ছিলেন এসিসির সহ-সভাপতি কেএইচ ইমরান ও এহসান মানি (পিসিবি সভাপতি), ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব অমিতাভ চৌধুরী, বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি কামাল পথমাসিরি এবং আফগানিস্তান ক্রিকেটের সভাপতি আজিজুল্লাহ ফজলে।

এশিয়া কাপের পরবর্তী আসরটি বসার কথা ২০২০ সালের সেপ্টেম্বরে। তার ঠিক পরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এমএমআর/এমকেএইচ