সাফল্যের খোঁজে আমূল পরিবর্তন অস্ট্রেলিয়া দলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ০৪ জানুয়ারি ২০১৯

বেশ কিছু দিন ধরেই ওয়ানডে ক্রিকেটে ভুগছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। গতবছর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র দুইটি ম্যাচ জিততে পেরেছে রেকর্ড পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তাই চলতি বছর বিশ্বকাপকে সামনে রেখে বছরের শুরুতেই নিজেদের স্কোয়াডে আমূল পরিবর্তন এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে তারা। যেখানে সবশেষ সিরিজ থেকে রয়েছেন মাত্র ৬ জন ক্রিকেটার।

প্রায় ৯ বছর পরে ওয়ানডে স্কোয়াডে ডাক পেয়েছেন ডানহাতি পেসার পিটার সিডল। সবশেষ ২০১০ সালে শ্রীলঙ্কার বিপক্ষে নিজের ১৭ ওয়ানডের শেষটি খেলেছিলেন তিনি।

এছাড়াও প্রায় দুই বছর পরে দলে ফিরেছেন বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান উসমান খাজা। দলে ডাক পেয়েছেন টেস্ট দলের নিয়মিত সদস্য ডানহাতি অফস্পিনার নাথান লিয়ন।

উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চের কাঁধে দেয়া হয়েছে অধিনায়কত্বের দায়িত্ব। তার ডেপুটি হিসেবে থাকছেন মিচেল মার্শ এবং অ্যালেক্স ক্যারে। আগামী ১২, ১৫ ও ১৮ তারিখে ওয়ানডে তিনটি খেলবে ভারত ও অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড
অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারে, ঝাই রিচার্ডসন, বিলি স্ট্যানলেক, জেসন বেহেনডর্ফ, পিটার সিডল, নাথান লিয়ন এবং অ্যাডাম জাম্পা।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :