টি-টোয়েন্টিতেও পাত্তা পেল না শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ এএম, ১২ জানুয়ারি ২০১৯

দুই টেস্টের একটিতে হার, অন্যটিতে বৃষ্টির কল্যাণে ড্র। তিন ওয়ানডের তিনটিতে হার- সবমিলিয়ে ৫ ম্যাচের ৪টিতে হার ও একটিতে ড্র নিয়ে সফরের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে স্বান্তনার জয়ের আশায় খেলতে নেমেছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল।

কিন্তু অকল্যান্ডের ইডেন পার্কে হওয়া এ ম্যাচেও পাত্তা পায়নি লাসিথ মালিঙ্গার দল। ডগ ব্রেসওয়েলের অলরাউন্ড পারফরম্যান্সে টি-টোয়েন্টি ম্যাচটিতে ৩৫ রানের ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। ফলে পুরো সফরটাই জয়হীন থাকলো তারা।

ম্যাচে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুটাও ভালো করে তারা। মাত্র ৫৫ রানেই তুলে নেয় কিউইদের প্রথম পাঁচ উইকেট। কাসুন রাজিথা ও লাসিথ মালিঙ্গার বোলিংয়ের পক্ষে নিউজিল্যান্ডের টপঅর্ডার দাঁড়াতেই পারেনি।

তবে লেট মিডল অর্ডারে দলের ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হন ডগ ব্রেসওয়েল এবং স্কট কুলেইন। দুইজনের ঝড়ো ব্যাটে শেষ পাঁচ ওভারেই ৭৭ রান পায় নিউজিল্যান্ড। ব্রেসওয়েল ২৬ বলে ৪৪ এবং কুলেইন মাত্র ১৫ বলে ৩৫ রান করেন। নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৭৯ রান।

রান তাড়া করতে নেমে থিসারা পেরেরা ব্যতীত আর কেউই তেমন সুবিধা করতে পারেননি। ফলে মাত্র ১৬.৫ ওভারে ১৪৪ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কার ইনিংস। ২৪ বলে ৪৩ রানের ইনিংস খেলেন পেরেরা। নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন লকি ফার্গুসন এবং ইশ সোধি।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :