মারক্রামের আক্ষেপ, ফিল্যান্ডারের ছোবল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ১২ জানুয়ারি ২০১৯

জোহানেসবার্গে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচের প্রথম দিনেই সফরকারী পাকিস্তানকে চেপে ধরার আভাস জানিয়ে দিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে নিজেরা ৭৭.৪ ওভারে অলআউট হয়ে গেলেও, দিনের শেষ বিকেলের ৯ ওভারে পাকিস্তানের ২ উইকেট তুলে নিয়েছে তারা।

ম্যাচের প্রথম দিন শেষে ৮ উইকেট হাতে রেখে ২৪৫ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান। ৯ ওভার ব্যাটিং করে ১৭ রান করতেই ২ খুইয়েছে তারা। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা।

টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অস্থায়ী অধিনায়ক ডিন এলগার। কিন্তু তিনি নিজেই ব্যর্থ হন রান করতে। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১২৬ রান যোগ করেন করেন হাশিম আমলা এবং এডেন মারক্রাম।

মাত্র ৯ রানের জন্য হাফসেঞ্চুরি করতে ব্যর্থ হন আমলা। তবে অর্ধশত তুলে নেন মারক্রাম, খেলতে থাকেন নিজের শতকের পথে। তবে আমলার মতোই তিনিও ব্যর্থ হন, সেঞ্চুরি করতে। মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি করতে পারেননি তিনি। ১৫৪ রানের মাথায় মারক্রাম ৯০ রান করে আউট হওয়ার পরেই দক্ষিণ আফ্রিকার ইনিংসে মড়ক লাগে।

চার নম্বরে নামা থিউনিস ডি ব্রুইন ৪৯ এবং অভিষিক্ত জুবায়ের হামজা ৪১ রান করে ২৫০ পেরোয় দলীয় সংগ্রহ। মাত্র ৩৩ রানে ৭ উইকেট হারালে ২৬২ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। ফাহিম আশরাফ নেন ৩টি উইকেট।

শেষ বিকেলে মিনিট চল্লিশের জন্য ব্যাট করতে নেমে ভারনন ফিল্যান্ডার সর্পিল সুইংয়ের কবলে পড়ে পাকিস্তানের টপঅর্ডার। ওপেনার শান মাসুদ এবং তিনে নামা আজহার আলি আউট হন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

দিন শেষে ইমাম উল হক ১০ এবং নাইটওয়াচম্যান মোহাম্মদ আব্বাস ০ রানে অপরাজিত। ডেল স্টেইনের সঙ্গে বোলিংয়ের সূচনা করা ফিল্যান্ডারের দিন শেষে বোলিং ফিগার ৪-৩-১-২!

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :