তিন ফিফটিতে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২৮৮

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১২ জানুয়ারি ২০১৯

ঘরের মাঠে টেস্ট সিরিজ খোয়ানোর পর এবার ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে নেমেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের শুরুটা খারাপ করেনি স্বাগতিকরা।

টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৮ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে তারা। সিরিজে এগিয়ে যেতে বিরাট কোহলির দলকে এর মধ্যে আটকে রাখতে পারলেই হবে।

আগে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভালো হয়নি স্বাগতিকদের। ৪১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে হাল ধরেন দুই বাঁহাতি টপঅর্ডার শন মার্শ এবং উসমান খাজা। দায়িত্বশীল ব্যাটিংয়ে দুজন মিলে গড়েন ৯২ রানের জুটি।

দুজনই পূরণ করেন নিজেদের ব্যক্তিগত অর্ধশতক। মার্শ ৭০ বলে ৪ চারের মারে ৫৪ এবং খাজা ৮১ বলে ৬ চারের মারে ৫৯ রান করেন। দলীয় ১৮৭ রানের মাথায় খাজা ফিরে যাওয়ার পর বাকি ইনিংসের গতিপথ সাজান মার্কাস স্টোইনিস এবং পিটার হ্যান্ডসকম্ব।

এ দুইজনের ব্যাটে শেষের ১২.৩ ওভারে ১০১ রান যোগ করে অস্ট্রেলিয়া। ইনিংস সর্বোচ্চ ৭৩ রান করেন হ্যান্ডসকম্ব। মাত্র ৬১ বলে ৬ চারের সাথে ২ ছক্কার মারে এ রান করেন তিনি। তিন রানের জন্য হাফসেঞ্চুরি করা হয়নি স্টোইনিসের।

৪১ বলে ২টি করে চার-ছক্কার মারে ৪৭ রান করেন তিনি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ৫ বলে ১১ রান করে অপরাজিত থাকেন। ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন কুলদ্বীপ যাদভ এবং ভুবনেশ্বর কুমার।

এসএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :